মামার বিয়েতে গিয়ে নদীতে নিখোঁজ শিশু, ২১ ঘণ্টা পর ভেসে উঠলো মরদেহ

টাঙ্গাইলের কালিহাতীতে মামার বিয়ে খেতে এসে বংশাই নদীতে গোসলে নেমে নিখোঁজের ২১ ঘণ্টার মো. মাশিয়ান (১১) নামে সেই শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে।

সোমবার (১৫ এপ্রিল) সকাল ৯টার দিকে উপজেলার সল্লা ইউনিয়নের দশকিয়া খেয়াঘাট থেকে স্থানীয়রা মরদেহটি উদ্ধার করে।

মাশিয়ান ঘাটাইল উপজেলার হামিদপুর বাজার এলাকার মাসুদ তালুকদারের ছেলে। সে স্থানীয় একটি মাদরাসায় পড়াশোনা করতো।

রোববার ১৪ এপ্রিল দুপুর ১২টার দিকে মাশিয়ান তার অন্যান্য সাথীদের সঙ্গে দশকিয়া গ্রামের মামার বাড়ির সামনে বংশাই নদীতে গোসল করতে নামলে মাশিয়ান নিখোঁজ হয়।

প্রতিবেশী ও স্থানীয়রা জানায়, মাশিয়ান তার মামার বিয়েতে এসেছিল। সকালে খাওয়া-দাওয়া শেষে দুপুর ১২টার দিকে পাশের বংশাই নদীতে মাশিয়ান সাথীদের নিয়ে গোসলে নামে। একপর্যায়ে তিনজনই পানির স্রোতে ভেসে যায়। পরে দুইজনকে তাৎক্ষণিক উদ্ধার করা গেলেও মাশিয়ানকে খুঁজে পাওয়া যায়নি।

এরপর খবর পেয়ে ১ টার দিকে টাঙ্গাইল সদর ফায়ার স্টেশনের একটি ডুবুরি দল ঘটনাস্থলে ছুটে আসে। ডুবুরি দল সন্ধ্যা পর্যন্ত অভিযান চালিয়ে তার সন্ধ্যান না পেয়ে অভিযান বন্ধ করে। সোমবার সকাল ৯টার তার মরদেহ ঘটনাস্থলে একটু দূরে ভাসমান অবস্থায় দেখতে পায় স্থানীয়রা। পরে মৃত অবস্থায় নদী থেকে শিশু মাশিয়ানকে উদ্ধার করা হয়। পরে তার মরদেহ পরিবার গ্রামের বাড়িতে নিয়ে যায়।

এদিকে, শিশু মাশিয়ানের মৃত্যুতে পরিবার, স্বজন ও এলাকাজুড়ে বইছে শোকের ছায়া। একমাত্র সন্তানকে হারিয়ে আহাজারি করছে মা-বাবা।

এ ঘটনায় কালিহাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ কামরুল ফারুক সত্যতা নিশ্চিত করে বলেন, নিখোঁজ শিশুর মরদেহ উদ্ধার বিষয়টি জেনেছি এবং সেখানে পুলিশ পাঠানো হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

news24bd.tv/FA