সিংড়ায় প্রতিদ্বন্দ্বীকে অপহরণ, উপজেলা চেয়ারম্যান প্রার্থী রুবেলকে শোকজ

নাটোরের সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেনকে অপহরণ করে নির্যাতনের অভিযোগে প্রতিদ্বন্দ্বী প্রার্থী অধ্যক্ষ মো. লুৎফুল হাবীব রুবেলকে শোকজ করেছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী সোমবার (২২ এপ্রিল) বিকালে রুবেলকে রাজধানীর আগারগাঁও নির্বাচন কমিশন ভবনে সশরীরে উপস্থিত হয়ে শোকজের জবাব দিতে বলা হয়েছে।  

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) নির্বাচন কমিশনের উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক শোকজ নোটিশে এ নির্দেশনা দেওয়া হয়। বৃহস্পতিবার সন্ধ্যায় নাটোর জেলা নির্বাচন অফিসার ও নির্বাচনের রিটার্নিং অফিসার আব্দুল লতিফ শেখ গণমাধ্যমকর্মীদের শোকজের বিষয়টি নিশ্চিত করেন।

লুৎফুল হাবীবকে নির্বাচন কমিশনের দেওয়া চিঠিতে ‘নাটোরে ৫ ঘণ্টার ব্যবধানে সম্ভাব্য প্রার্থী ও তার ভাইসহ তিনজনকে অপহরণ’ শিরোনামে গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনের কথা উল্লেখ করা হয়। নাটোরের সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হতে ইচ্ছুক দেলোয়ার হোসেন ও তার ভাইসহ তিন জনকে অপহরণের সংবাদে লুৎফুল হাবীবকে দায়ী করা হয়েছে এসব প্রতিবেদনে।  

লুৎফুল হাবীব রুবেল উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শেরকোল ইউনিয়ন পরিষদের সদ্য পদত্যাগ করা চেয়ারম্যান এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের শ্যালক।

এ বিষয়ে স্থানীয় প্রশাসন এবং গোয়েন্দা সংস্থা থেকে প্রতিবেদন পাওয়া গিয়েছে উল্লেখ করে ইসির চিঠিতে বলা হয়, সব জাতীয় দৈনিক পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে চবিসহ প্রতিবেদন প্রকাশিত হয়েছে। প্রতিবেদন এবং পত্রিকায় ঘটনার প্রাথমিক সত্যতা প্রমাণিত হয়েছে। এ রূপ ঘটনার জন্য কেন প্রার্থিতা বাতিল অথবা তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না সে বিষয়ে লিখিত জবাবসহ নির্বাচন কমিশনে সোমবার বিকেল ৪টা ১০মিনিটে (আগারগাঁও নির্বাচন ভবনের কক্ষ নং: ৩১৪) ব্যক্তিগতভাবে উপস্থিত হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়।

news24bd.tv/আইএএম