ছিনিয়ে নেওয়া আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

গাইবান্ধার গোবিন্দগঞ্জে হাতকড়াসহ পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেওয়া ১৮ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন। নিহতের নাম চিনু মিয়া (৩৮)

বৃহস্পতিবার রাত তিনটার দিকে গোবিন্দগঞ্জের কাটাখালী বাঁধের ওপর এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মেহেদী হাসান।

পুলিশের ভাষ্য, পুলিশ ঘটনাস্থল থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করেছে। এছাড়া এ ঘটনায় পুলিশের দুই সদস্যও আহত হয়েছেন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তার বিরুদ্ধে অস্ত্র আইন, হত্যা চেষ্টা, প্রতারণা, চাঁদাবাজি, অগ্নিসংযোগ ও নাশকতাসহ বিভিন্ন অভিযোগে থানায় অন্তত ১৮টি মামলা রয়েছে।

ওসি একেএম মেহেদী হাসান জানান, হাতকড়াসহ পুলিশের কাছ থেকে চিনু মিয়াকে ছিনিয়ে নিয়েছিল তার সহযোগীরা। কাটাখালী বাঁধ এলাকায় গা ঢাকা দিয়ে আছে এমন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার গভীর রাতে পুলিশ সেখানে অভিযানে যায়।

এসময় চিনু ও তার সহযোগীদের পুলিশ আটকের চেষ্টা করে। এ সময় পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে তারা। পরে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। একপর্যায়ে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যায় চিনু।

পুলিশ ঘটনাস্থল থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করেছে। এ ঘটনায় আহত পুলিশের দুই সদস্যকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে গত বুধবার রাত ১০টার দিকে দরবস্ত ইউনিয়নের বিশ্বনাথ গ্রামের বাঁধের ওপরে পুলিশের কাছ থেকে হাতকড়াসহ চিনুকে ছিনিয়ে নেয় তার সহযোগীরা।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)