‘আবারার হত্যাকারীদের মস্তিষ্ক বিকৃত হবে ভাবিনি’

চলমান দুর্নীতিবিরোধী অভিযানে প্রধানমন্ত্রী কাউকে ছাড় দিচ্ছেন না বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। কোনও সেক্টরকে টার্গেট বা আলাদা করে দেখা হচ্ছে না বলে দাবি করেন তিনি।

তিনি বলেন, ক্যাসিনো ও টেন্ডারবাজি বড় বিষয় নয়, যেখানেই দুর্নীতি ও অনিয়ম হচ্ছে, সেখানেই অভিযান চালানো হচ্ছে। কোনও এলাকাকে আলাদা করে দেখা হচ্ছে না।

শনিবার দুপুরে রাজধানীর বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) হল রুমে আয়োজিত ছায়া সংসদ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

‘সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে বর্তমান সরকার এগিয়ে চলছে’ বিষয়ের ওপর এই ছায়া সংসদ বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে ডিবেট ফর ডেমোক্রেসি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী দেশে সুশাসন প্রতিষ্ঠার জন্য কতগুলো জিনিসের ওপর জোর দিয়েছেন। তিনি জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমন করেছেন। এই টার্মে এসে তিনি সুশাসন প্রতিষ্ঠা করতে চাচ্ছেন। সুশাসনের ভিত্তিতে বাংলাদেশ এগিয়ে যাবে। আমাদের মাঝে যে স্বপ্নের বাংলাদেশ রয়েছে সেটি বাস্তবায়নের লক্ষে প্রধানমন্ত্রী কাজ করছেন। ’

আসাদুজ্জামান খান বলেন, এজন্য সকলকে সহযোগিতা করতে হবে। আইনশৃঙ্খলা বাহিনীর সকল পর্যায় ঢেলে সাজানো হচ্ছে যাতে সুশাসন প্রতিষ্ঠার জন্য সাসটেইনেবল সিকিউরিটি প্রতিষ্ঠা করা যায়। আবরার হত্যাকাণ্ডের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বুয়েট শিক্ষার্থী আবরার হত্যার ঘটনাটি খুবই দুঃখজনক। ঘটনার পর যারা দোষী ছিল তাদের ধরা হয়েছে। তারাও মেধাবী শিক্ষার্থী। কিন্তু তাদের মস্তিষ্ক এভাবে বিকৃত হবে এটা আমরা কখনও ভাবিনি। অতি দ্রুত আবরার হত্যার চার্জশিট জমার নির্দেশ দেওয়া হয়েছে। একটি নির্ভুল চার্জশিট তৈরির কাজ চলছে।

তরুণ প্রজন্মকে উদ্দেশ্য করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নতুন প্রজন্মের কাছে আহ্বান তারা যেন মাদকের সঙ্গে জড়িয়ে না যায়। তাহলে আমাদের নতুন প্রজন্ম নিঃশেষ হয়ে যাবে। আমরা চাই, নতুন প্রজন্ম আমরা যে সুন্দর বাংলাদেশের স্বপ্ন দেখছি, তা পূরণ করবে। নতুন প্রজন্ম যদি এগিয়ে আসে তাহলে কোনো বাধাই আমাদের উন্নয়নে বাধাগ্রস্ত করতে পারবে না।  

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)