আবারো ৪বছরের জন্য ট্রুডো

কানাডার অনুষ্ঠিত সোমবারের সাধারণ নির্বাচনের ফলাফলে অবশেষে বিজয়ের হাসি হাসলেন ক্ষমতাসীন প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। তবে সংখ্যাগরিষ্ঠতা পেতে ব্যর্থ হয়েছে তার দল । তবুও মন্ট্রিলে বিজয় পরবর্তী দেয়া ভাষণে দেশবাসী আবারো তার আস্থা রাখায় তাদের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি। অঙ্গীকার করেন কানাডার প্রতিটি নাগরিকের জন্য কাজ করার।

আবারো চার বছরের জন্য কানাডা শাসনের ভার গেল ক্ষমতাসীন প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর কাধেঁই। তবে এজন্য তাবে বেশ বেগ পেতে হয়েছে। কেননা সোমবার দেশটির ৪৩ তম সাধারণ নির্বাচনের হাউজ অব কমন্সের ৩৩৮টি আসনে ভোটগ্রহণের পর ট্রুডোর নেতৃত্বাধীন লিবারেল দলকে পুণরায় সরকার গঠনে শক্ত চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিলো কনজারভেটিভ পার্টি।

আর এই দৌড়ে উৎরে গেলেও সংখ্যাগরিষ্ঠতা অর্জনে ব্যর্থ হয় জাস্টিন ট্রুডোর দল।  

তবে ফলাফল পরবর্তী মন্ট্রিলে দেয়া ভাষণে দেশবাসীকে ধন্যবাদ জানিয়ে ট্রুডো বলেন, তার সরকার দেশের প্রতিটি মানুষের জন্য কাজ করবে। আর অতীতের মতোই আগামী চার বছর দেশের মানুষ তার পাশে থাকবে বলেও আশাবাদী ট্রুডো

এদিকে, ট্রডেুার জয়ে আনন্দে ভাসছে তার নেতৃত্বধীন লিবারেল পার্টির নেতাকর্মী ও সমর্থকরা। তারা বলছেন, দেশবাসী উন্নয়ন ও গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখার পক্ষেই রায় দিয়েছে।