আগামী বছরের শুরুতেই ঢাকার দুই সিটিতে নির্বাচন

ঢাকা উত্তর এবং দক্ষিণ সিটি নির্বাচনে জিততে জন্য আটঘাট বেঁধে মাঠে নামছে আওয়ামী লীগ। আগামী বছরের শুরুতে নির্বাচন মাথায় রেখে প্রস্তুতি শুরু করেছে দলটি। সৎ যোগ্য এবং জয়ী হয়ে আসবে এমন প্রার্থী দিতে চায় আওয়ামী লীগ। আলোচনা-সমালোচনা থাকলেও উত্তরে আতিকুল ইসলাম ও দক্ষিণে সাঈদ খোকনকেই আবারো মনোনয়ন দিতে যাচ্ছে ক্ষমতাসীন দল। দুই মেয়রও জানালেন, তাদের আশাবাদের কথা।

গত ২৩ ও ২৪ অক্টোবর ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সম্মেলনকে সামনে রেখে বর্ধিত সভার আয়োজন করা হয় । এ সভায় সম্মেলনের পাশাপাশি সিটি নির্বাচনে জোর প্রস্তুতি নিতে বলেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ।

এদিকে সিটি নির্বাচনের শেষ সময়ে ক্যাসিনো ও মাদকবিরোধী অভিযানে নাম উঠে এসেছে ডাকা উদ্র ও দক্ষিনের অনেক কাউন্সিলরের । এমনকি বর্তমানে আটক হয়ে কারাগারে রয়েছেন দুই কাউন্সিলর । এমন বাস্তবতায় আগামী সিটি নির্বাচনে কাউন্সিলর প্রার্থী বদল অনেকটাই নিশ্চিত।

আববার হত্যা থেকে চুড়িহাট্টায় আগুন, এমনকি চলতি বছরে ভয়াবহ ডেঙ্গু মোকাবিলায় নানা আলোচনা সমালোচনা হলেও ঢাকার দুই মেয়রই বলছেন, ঢাকাকে নতুন করে সাজাতে কাজের কোন কমতি নেই। আধুনিক মাঠ থেকে রাস্তা চলাচলে পুশ বাটন, অনেক কিছুই দৃশ্যমান। তাই মনোনয়নের ব্যপারে আশাবাদী দুই মেয়রই।  সৎ, যোগ্য তরুণ এবং একই সাথে মনোনয়ণ পেয়ে জয়ী হয়ে আসবে এমন প্রার্থী বাছাইয়ে এবং কাজ শুরু করেছে আওয়ামী লীগ। দূর্নীতিতে অভিযুক্ত এমন কেউই মনোনয়ন পাবে না।

আগামীর ঢাকাকে মাদক ,ক্যাসিনো এবং দূর্নীতি মুক্ত পরিছন্ন শহর গড়তে বিশুদ্ধ কাউন্সিলর এবং মেয়র মনোনয়ন দিয়ে আবারো জয়ী হতে চায় ক্ষমতাসীন দল।