হাতির ভয়ে জঙ্গলে পালিয়েও রক্ষা পেলেন না ‘মেসি’

রাঙামাটির কাউখালীতে বন্যহাতির আক্রমণে মেসি মারমা (৪৭) নামে এক নারীর মৃত্যু হয়েছে। শনিবার সকালে কাউখালী উপজেলার ঘাগড়া ইউনিয়নের শামুকছড়ির মাটিছড়া এলাকা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত শুক্রবার রাতে একটি বন্য হাতি কাউখালী উপজেলার ঘাগড়া ইউনিয়নের শামুকছড়ি মাটিছড়ায় হানা দেয়। এসময় আশ-পাশের জুম ক্ষেত্রেও ব্যাপক তাণ্ডব চালায় এ বন্য হাতি। পরে হাতিটি স্থানীয় পাই অং মারমার বাড়িতেও হামলা চালায়। হাতির তাণ্ডব থেকে রক্ষা পেতে তিন সন্তানকে নিয়ে পাই অং মারমার স্ত্রী মেসি মারমা জঙ্গলে পালায়। এসময় হাতির পায়ে পিষ্ট হয়ে ঘটনাস্থলে মৃত্যু হয় তার। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় স্থানীয় গ্রমাবাসী ও পুলিশ তবে হাতির অবস্থানের কারণে রাতে তার মরদেহ উদ্ধার করা সম্ভব হয়নি। পরে ভোর বেলা হাতি চলে যাওয়ার পর পুলিশ ঘটনাস্থল থেকে তার মরদেহ উদ্ধার করে।

রাঙামাটি কাউখালী উপজেলার নির্বাহী কর্মকর্তা শতরূপা তালুকদার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনার খবর পেয়ে তিনিসহ ছুটে যায় কাউখালী বন কর্মকর্তা দ্বীপলেশর নাথ ও থানার কর্মকর্তা মো. শহিদ উল্লাহ ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে নিহতের মরদেহ তার পরিবারকে হস্তান্তর করে। এসময় স্থানীয় বন বিভাগের পক্ষ থেকে নগদ ৫ হাজার টাকা দেওয়া হয় নিহত দাহক্রিয়া সম্পন্ন করার জন্য।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)