নেতারা কি ঘরে বসে চকলেট চুষবে, প্রশ্ন নাসিমের

বর্তমান নির্বাচন কমিশন মার্শাল আইনকেও হার মানিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম। ‘দলীয় প্রতীকে নির্বাচন হবে অথচ দলীয় নেতারা নির্বাচনী প্রচারণায় যেতে পারবে না’ নির্বাচন কমিশনের এমন সিদ্ধান্তের পর এ মন্তব্য করেছেন তিনি।

নাসিম বৃহস্পতিবার (৯ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত ‘সৈয়দ আশরাফুল ইসলামের স্মরণসভা ও চলমান রাজনীতি’ বিষয়ে আলোচনা সভায় বলেন, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করেছেন নির্বাচন কমিশনার। এই নির্বাচন নিয়ে কি তামাশা করা হচ্ছে? দলীয় প্রতীকে নির্বাচন হবে অথচ দলীয় নেতারা ঘরে বসে চকলেট চুষবে, নির্বাচনী প্রচারণা যেতে পারবে না এটা হতে পারে না। বিশ্বের কোন দেশেই এরকম কোনো আইন বা নিয়ম নেই।  

‘প্রার্থীরা কথার ফুলঝুরি দিয়ে ভোট নেবেন, আর মশার কামড়ে মানুষ মরবে এটা মেনে নেব না। ’

ঢাবি শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনীকে দায়ী করে তিনি বলেন, এই ধরনের কালপিট মজনুদের তাৎক্ষণিক বিচার করে শাস্তি নিশ্চিত করতে হবে। আইনশৃঙ্খলা বাহিনীর গাফিলতি আছে বলেই দেশে ধর্ষণ, নির্যাতন, হত্যাকাণ্ডের মতো জঘন্য কাজ করতে পারে। প্রয়োজনে আইন পরিবর্তন করে ধর্ষকদের তাৎক্ষণিক বিচার করে শাস্তি নিশ্চিত করার ব্যবস্থা করতে হবে।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, বঙ্গবন্ধু একাডেমীর ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল্লাহ আল মামুন লাভলুসহ অনেকে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)