দিনাজপুরে পুলিশের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' ডাকাত সর্দার নিহত

দিনাজপুর জেলার হাকিমপুর থানার কাশিয়াডাঙ্গা গ্রামে ডাকাতি প্রস্তুতিকালে পুলিশের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' কহিদুল ইসলাম নামের এক ডাকাত নিহত হয়েছে। এ সময় ডাকাতদের গুলিতে এসআই মাহে আলম ও কনস্টেবল ফজলুল হক গুরুত্বর আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

হাকিমপুর থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক আকন্দ জানান, হাকিপুর উপজেলার কাশিয়াডাঙ্গায় শুক্রবার রাত ২ টায় ডাকাতির প্রস্তুতি চলছে এমন সংবাদের ভিত্তিতে এএসপি আখিউল ইসলাম ও হাকিমপুর থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক আকন্দের নেতৃত্ব পুলিশ কাশিয়া ডাঙ্গায় অভিযান চালায়। ডাকাতদের ধরার চেষ্টা করলে ডাকাতদল পুলিশের ওপর গুলি করে পালানোর চেষ্টা করে। পুলিশের এসআই মাহে আলম ও কনস্টেবল ফজলুল হক গুলিবন্ধ হয়।  

পরে পুলিশও পাল্টা গুলি চালালে ডাকাত সার্দর কহিদুল ইসলাম গুলিবৃদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যায়। অন্য ডাকাতরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে পুলিশ একটি পাইপগান, ৪ রাউন্ড তাজাগুলি, কিছু দেশিও অস্ত্র ও গুলির খোসা উদ্ধার করা হয়।

নিহত ডাকাত সর্দার কহিদুল উপজেলার ধাওয়া নশিপুর গ্রামের মৃত সালামত প্রধানের ছেলে। কহিদুলের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। সে তৌহিদুল, অহিদুল আরও বিভিন্ন নামে আত্মগোপন করে থাকত।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল