ময়মনসিংহ সেলফ লকডাউন

করোনা মোকাবেলায় ও প্রতিরোধে ব্যক্তি নিরাপত্তা ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে এবং পার্শ্ববর্তী শেরপুর ও জামালপুরে করোনা রোগী সনাক্ত হওয়ায় ময়মনসিংহে সেলফ লকডাউন ঘোষণা করেছে প্রশাসন।

মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনা মোকাবেলায় আয়োজিত মাসিক আইনশৃঙ্খলা কমিটির সভায় এমন সিদ্ধান্ত হয়।

জেলা প্রশাসক মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সিটি মেয়র ইকরামুল হক টিটু, পুলিশ সুপার মোহাম্মদ আহমার উজজ্জামান, সেনাবাহিনীর লে. কর্নেল মোহাম্মদ মেহেদি হাসান, সিভিল সার্জন ডা. এবিএম মসিউল আলম, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক একেএম গালিব খান, অতিরিক্ত জেলা প্রশাসক জাহাঙ্গীর আলম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আয়েশা হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, চেম্বার সভাপতি আমিনুল হক শামীম, প্রেসক্লাব সাধারণ সম্পাদক অমিত রায় প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় সিদ্ধান্ত হয়, জেলার প্রতিটি পাড়া-মহল্লায় ও গ্রামে-গ্রামে সকলকে ঘরে থাকার আহবান জানাবে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন, মসজিদ থেকে মাইকিং করা হবে। এক্ষেত্রে মানুষকে ঘরে রাখতে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী কঠোরভাবে মোকাবেলা করবে।

এছাড়াও ভ্রা‏ম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে এবং আইন প্রয়োগ করে মানুষকে ঘরমুখো করা হবে। বিশেষ প্রয়োজন ছাড়া ঘরের বাইরে কাউকে ছাড় দেবে না আইনশৃঙ্খলা বাহিনী।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)