রহস্য পুরুষ সিরাজুল আলম খান হাসপাতালে

বাংলাদেশের রাজনীতিতে 'রহস্য পুরুষ' হিসেবে পরিচিত সিরাজুল আলম খান অসুস্থ হয়ে এখন হাসপাতালে ভর্তি আছেন। সিরাজুল আলম খানকে অনেকেই  'দাদা ভাই' নামে ডাকেন।  

জাসদ নেতা ডা. মুশতাক হোসেন সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, অসুস্থ বোধ করলে রাতে দাদা ভাইকে হাসপাতালে নেয়া হয়। গতকাল (১৩ জানুয়ারি) তাকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি করা হয়। তিনি উচ্চ রক্তচাপসহ নানা শারীরিক জটিলতায় ভুগছেন।  

পারিবারিক সূত্রে জানা যায়, আগেই তার হার্টের অপারেশন হয়েছিল। এছাড়া কোমর ভেঙে যাওয়ায় হিপ ট্রান্সপ্লান্ট করতে হয়েছে। তবে কোনো দীর্ঘমেয়াদী রোগ ছিল না, তিনি মোটামুটি সুস্থই ছিলেন। এখন অসুস্থ হওয়ায় হাসপাতালে নেওয়া হয়েছে।

জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মীর জামাল উদ্দীন জানিয়েছেন “তার শ্বাসকষ্ট আছে, ফুসফুসে প্রদাহ আছে, হার্টেও সমস্যা আছে। বয়স্ক মানুষ তো, তার অবস্থা কী, তা এখনই বলা কঠিন। কাল আমরা আরও পরীক্ষা-নিরীক্ষা করে দেখব। ”

সিরাজুল আলম খানের বয়স এখন ৮০ বছর। তিনি দীর্ঘদিন যুক্তরাষ্ট্রে কাটিয়েছেন। ব্যক্তিগত জীবনে তিনি চিরকুমার। এখন তিনি ভাইদের সঙ্গে ঢাকায় থাকেন।  

আরও পড়ুন: কমিটি থেকে স্ত্রী-সন্তানের নাম বাদ দিতে শামীম ওসমানের চিঠি

ষাটের দশকে স্বাধীন বাংলাদেশ গড়ার লক্ষ্যে ছাত্রলীগের যে 'নিউক্লিয়াস' আলোচনায় আসে তার উদ্যোক্তা ছিলেন তিনি। দেশ স্বাধীনতার পরে তিনি আওয়ামী লীগ ভেঙ্গে জাসদ গঠনের উদ্যেগ নেন। পরে জাসদ গঠন করেন।  

তাকে ঘিরে যে রহস্যের কথা বলা হয় তার কারণ তিনি কখনো জনসম্মুখে আসেন না। আড়ালে থেকে তিনি রাজনীতির কলকাঠি নাড়েন। তাকে ঘিরে মানুষের একধরণের আগ্রহ তৈরি হয়। তবে বেশ কয়েক বছর ধরে তিনি অনেকটাই নিরব হয়ে গেছেন।   

 

news24bd.tv আয়শা