মানুষদের উৎসাহ দিয়েছি

ছোট্ট ঊর্মীলা শ্রাবন্তী কর হরলিক্স জিনিয়াস বাংলাদেশে কুইজে অংশ নিয়ে সার্টিফিকেট পেয়েছিল। পরে তারকা হয়েছে। এখন সে রাজনীতিবিদ। সরকারী দলের উপকমিটিতে সদস্য হয়েছে।  

কিছুদিন আগে ইয়েল থেকে একজন আমাকে ধন্যবাদ দিয়ে লিখেছিল আমার দেয়া রিকমেন্ডেশনে সে ওয়েইভার পেয়েছিল। এখন সে পৃথিবীর সেরা বিশ্ববিদ্যালয়গুলির একটি থেকে ডিগ্রীপ্রাপ্ত। তার কাছেও জিনিয়াস বাংলাদেশের সার্টিফিকেট আছে।

শারমিন দেশের টেলিকম ইঞ্জিনিয়ারদের একজন। বিটিআরসি তে কাজ করে। সে শুভেচ্ছা তে কুইজ এ জিতেছিলো। এখন আরো পড়াশোনা করছে। কানাডায়।

ইমরান যখন কলেজে আমি প্রায় জোর করে তাকে বিডিএফ এর মহাসচিব করে দিয়েছিলাম। এজন্য আমাকে তখন অনেকের গালমন্দ শুনতে হয়েছে। এখন সে স্ন্যাপচ্যাট ইমরান নামে বিশ্বখ্যাত।

আরও পড়ুন: নাজিরপুরে দুই যুবলীগ নেতার হাত-পা ভেঙে দিয়েছে দুর্বৃত্তরা

আশীষ, ইউনিভার্সাল মেডিকেলের মালিকদের একজন। সেও তাই। একাধিকবার আমার অনুষ্ঠানের কুইজ বিজয়ী। আমি অন্তত একহাজার নাম বলতে পারবো। আমি কি করেছি? অনেকে প্রশ্ন করে?

আমি কিছু করি নাই। যারা করবে সেই মানুষদের উৎসাহ দিয়েছি। আমি বুঝি না। আমি কি গর্ব করবো? নাকি বিনয়ী হয়ে সবাইকে ধন্যবাদ দিতে থাকবো। আমি গর্বই করি। এই গর্ব তো নিজের প্রাপ্তি নিয়ে না।

আমি যা চেয়েছিলাম। সেটাই তো হয়েছে। আমি দেশের সেরা মানুষদের যত্ন নিয়েছি যখন তারা কেউ ছিলো না। ছোট্ট মানুষ ছিলো।

news24bd.tv আয়শা