নারায়ণগঞ্জে শ্রমিকবাহী বাস খাদে, আহত অর্ধশতাধিক

নারায়ণগঞ্জের আড়াইহাজারে গার্মেন্টস শ্রমিকবাহী দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে হয়েছে। এতে একটি বাস উল্টে গিয়ে খাদে পড়ে অন্তত অর্ধশতাধিক শ্রমিক আহত হয়েছেন। আজ সোমবার ভোরে উপজেলার আড়াইহাজার-জাঙ্গালিয়া সড়কের নৈকাহন এলাকায় এই দুর্ঘটনা ঘটে।   প্রত্যক্ষদর্শীরা জানান, আজ ভোর সাড়ে ৬টার দিকে ফকির ফ্যাশনের একটি শ্রমিক বাহী বাস উপজেলার তিলচন্দী থেকে সাওঘাট ফকির ফ্যাশনের উদ্দেশ্যে যাচ্ছিল। নৈকাহোন নামক স্থানে এসে ডান দিকের রাস্তা দিয়ে সুলতানসাদী থেকে একই কোম্পানির শ্রমিকবাহী অপর একটি বাস ওই বাসটিকে সজোরে ধাক্কা দেয়। বাসটি উল্টে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে অর্ধশতাধিক শ্রমিক আহত হন।   আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ হক জানান, স্থানীয়রা আহতদের তাৎক্ষণিক উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠিয়ে দেন। উল্টে যাওয়া বাসটি উদ্ধারের জন্য আড়াইহাজার ফায়ার সার্ভিসের একটি ইউনিট এবং থানা পুলিশের একটি ফোর্স কাজ করে।  

এ সময় বাসটি টেনে তোলার জন্য পুলিশের একটি রেকার আনা হয়। রেকার দিয়ে বাসটি টেনে তুলে নিয়ে যাওয়ার সময় আড়াইহাজার বাজারে থানার মোড়ে এসে ড্রেনে চাকা দেবে যায়। ফলে রেকারটিও উল্টে পড়ে যায়। অবশ্য এতে কেউ হতাহত হয়নি।  

আহতদের মধ্যে ৭ জন আড়াইহাজার স্বাস্থ্য কেন্দ্র, ২২ জন এটুজেড জিজিটাল হাসপাতাল এবং ৬ জনকে সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। গুরুতর আহত শফিকুল নামের একজনকে ঢাকায় পাঠানো হয়েছে। বাকিদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। অরিন/নিউজ টোয়োন্টফোর