বরিশালের গণপরিবহনে সব কিছু চলছে আগের মতোই

করোনা সংক্রামন রোধে ১৮ দফা নির্দেশনা দিয়েছে সরকার। কিন্তু বরিশালের গণপরিবহনে সরকারের ওইসব নির্দেশনা মানা হচ্ছে না। আগের মতোই চলছে বরিশালের অভ্যন্তরীন ও দূরপাল্লা রুটের গণপরিবহনে যাত্রী পরিবহন। বাড়েনি ভাড়াও। এতে করোনা পরিস্থিতির আরও অবনতি হতে পারে বলে আশংকা যাত্রীদের। তবে আগামীকাল পহেলা এপ্রিল থেকে প্রতি সিটে একজন যাত্রী পরিবহন এবং বর্ধিত ভাড়া কার্যকর করার কথা জানিয়েছেন পরিবহন সংশ্লিস্টরা।  

করোনার দ্বিতীয় ঢেউয়ে বেসামাল করোনা পরিস্থিতি। বিশেষ করে বরিশালে করোনা সংক্রামন বাড়ছে আশঙ্কাজনকভাবে।

গত ২৪ ঘন্টায় শের-ই বাংলা মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবে ১৮১ জনের নমূনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ২৭ জনের। শনাক্তের হার ১৪ ভাগ। এর আগের ২৪ ঘন্টায় ১৮১ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৩৭ জনের। শনাক্তের হার ১৮ ভাগ। এর আগের ২৪ ঘন্টায়ও ১৮১ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৩৭ জনের। শনাক্তের হার ছিল ১৮ ভাগ। এর আগের ২৪ ঘন্টায় ২৪৭ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ২৭ জনের। শনাক্তের হার ৭ ভাগ।  

দেশে আজ সর্বোচ্চ সংখ্যক মানুষ করোনা আক্রান্ত হয়েছেন

করোনা ব্যাপকভাবে বিস্তার ঘটছে, স্বাস্থ্যবিধি মেনে চলুন: প্রধান বিচারপতি

মুন্সিগঞ্জে হরতালে সংঘর্ষ: ৬১৫ আসামির সবাই হেফাজতের

বিতর্ক এড়াতে মামলায় হেফাজতের উর্ধ্বতন কারো নাম দেয়া হয়নি: আইজিপি

এদিকে আজ বুধবার শের-ই বাংলা মেডিকেলের করোনা ওয়ার্ডে উপসর্গ নিয়ে ভর্তি আছেন ৯৩ জন। যার মধ্যে শনাক্ত হয়েছে ২৫ জনের। গতকাল মঙ্গলবার ভর্তি থাকা ৮৭ জনের মধ্যে শনাক্ত ছিল ২৫ জন এবং গত সোমবার ভর্তি থাকা ৫৪ জনের মধ্যে শনাক্ত হয়েছিল ২২ জন।  

এমন পরিস্থিতিতে স্বাস্থ্য বিধি রক্ষায় গণপরিবহনের এক সিট ফাঁকা রেখে যাত্রী পরিবহনের নির্দেশনা দিয়েছে সরকার। নির্দেশনা দিয়েছে ভাড়া বাড়ানোর। কিন্তু বরিশাল নগরীর দুটি বাস টার্মিনাল থেকে ছেড়ে যাওয়া দূরপাল্লা এবং অভ্যন্তরীন রুটের বাসের স্বাস্থ্য বিধি মানা হচ্ছে না। পাশাপাশি সিটে আবার কখনও গাদাগাদি করে দাড়ানো যাত্রী নেয়া হচ্ছে বাসে। ভাড়াও বাড়েনি। সব কিছুই চলছে আগের মতো স্বাভাবিক নিয়মে। এতে করোনা সংক্রামন বেড়ে যাওয়ার আশঙ্কা করছেন যাত্রীরা। তারা স্বাস্থ্য বিধি মেনে যাত্রী পরিবহনের দাবি জানিয়েছেন।

news24bd.tv / কামরুল