বড় সংগ্রহের পথে বাংলাদেশ, শান্তর প্রথম শতক

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনে ওপেনার তামিম ইকবালের সঙ্গে দুর্দান্ত ব্যাটিং করেছে নাজমুল হোসেন শান্ত। তামিম শতক না করতে পারলেও প্রথম বারের মত টেস্টে শত রান করলেন শান্ত।  

হাফসেঞ্চুরির পর ইনিংসটাকে শতকের দিকে নিয়ে যাচ্ছিলেন। খেলছিলেন লম্বা শট। কিন্তু নার্ভাস নাইনটিতে আউট হয়ে তামিম হতাশ করলেন সমর্থকদের । এর আগে ১০১ বলে ৯০ রান করেন তামিম। কিন্তু সতীর্থ সিনিয়রের ভুল থেকে মাঠেই শিক্ষা নিলেন নাজমুল হোসেন শান্ত। ঠিকই শত রানের ঘরে পৌঁছে গেলেন তিনি।

আরও পড়ুন

স্বাস্থ্যবিধি মেনে বিয়ে করলেন শামীম-সারিকা!

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেল ৯৫ জন

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ৪২৮০

‘শিশুবক্তা’ রফিকুল ইসলাম এক দিনের রিমান্ডে

২৩৬ বলে শতক পূরণ করলেন শান্ত। টেস্ট ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরির মুখ দেখলেন এই টপঅর্ডার ব্যাটসম্যান।

তামিম ও শান্তর ওপর ভর করে ২ উইকেটে বাংলাদেশের সংগ্রহ ২৮৭ রান। অন্যপ্রান্তে শান্তকে যোগ্য সঙ্গ দিয়ে যাচ্ছেন অধিনায়ক মোমিনুল হক। শান্তর সেঞ্চুরি পর হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন তিনিও।

মুমিনুল ১৪৩ বলে অধিনায়কের রান ৬১। অন্যদিকে ২৬০ বলে ১১৪ রান শান্তর।

৮৪.২ ওভার পর্যন্ত ২ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ২৮৭ রান। লঙ্কানদের হয়ে দুটি উইকেটই তুলে নিয়েছেন বিশ্ব ফার্নান্দো।

বাংলাদেশ একাদশ

তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেট-রক্ষক), মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ ও এবাদত হোসেন।

শ্রীলঙ্কা একাদশ

দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমানে, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথুজ, ধনাঞ্জয়া ডি সিলভা, পাথুম নিশানকা, নিরোশান ডিকভেলা, ভানিন্দু হাসারাঙ্গা, সুরাঙ্গা লাকমল, লাহিরু কুমারা ও বিশ্ব ফার্নান্দো।

news24bd.tv / কামরুল