নন্দীগ্রামে হারের পর মমতা বললেন ‘ভালোই হয়েছে’

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে বড় জয় পেয়েছে তৃণমূল কংগ্রেস। তবে নন্দীগ্রামে হাড্ডাহাড্ডি লড়াই করেও হেরে গেছেন দলটির নেত্রী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এক সময়ের ‌‘ডানহাত’ ও সম্প্রতি দল বদলে বিজেপিতে যাওয়া শুভেন্দুর ‌কাছে হেরেছেন মমতা।

নির্বাচন কমিশন জানায়, নন্দীগ্রাম আসনে এক লাখ ৯ হাজার ৬৭৩ ভোট পেয়েছেন শুভেন্দু। আর মমতা পেয়েছেন এক লাখ ৭ হাজার ৯৩৭ ভোট।

নির্বাচন কমিশনের পক্ষ থেকে সরকারিভাবে কিছু জানানো না হলেও রোববার (২ মে) সন্ধ্যার দিকে নন্দীগ্রামে নিজের হার স্বীকার করে নেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে।

খবরে বলা হয়, গতকাল সন্ধ্যায় কালীঘাটে সংবাদ সম্মেলনে নিজ থেকেই নন্দীগ্রাম প্রসঙ্গে মমতা বলেন, ‘নন্দীগ্রামের জন্য চিন্তা করবেন না। একটা জিনিস মনে রাখবেন, বড় জয়ের জন্য আপনাকে কিছু উত্‍সর্গ করতে হয়। আমি নন্দীগ্রামের জন্য লড়াই করেছি। আমি একটা আন্দোলন চালিয়েছি। নন্দীগ্রাম যা রায় দিয়েছে, তা স্বীকার করে দিয়েছি। এটা শুধু ম্যাচ ছিল। ’

মাদারীপুরে বাল্কহেড-স্পিডবোট সংঘর্ষে নিহত বেড়ে ২৫, পাঁচজনকে জীবিত উদ্ধার

মুখ্যমন্ত্রী হতে যেসব নিয়মের মধ্য দিয়ে যেতে হবে মমতাকে

মুক্ত গণমাধ্যম দিবস আজ

বার্সার ঘাম ঝরানো জয়ে মেসির জোড়া গোল

এক প্রশ্নের জবাবে মমতা বলেন, ‘কোনও কনফিউশন নেই, বরং ভালোই হয়েছে। না হলে বার বার করে অতদূরে যেতে হতো। ভালোই হয়েছে। মানুষ যা করেছেন, ভালোর জন্যই করেছেন। আমি তাঁদের সেলাম জানাতে চাই। তাঁরা যে রায় দিয়েছেন, তা ঠিক আছে। তবে আমি কোর্টে যাব। কারণ আমার কাছে খবর আছে, জয়ের বিষয়ে ঘোষণা হওয়ার পরেও কিছু কারচুপি হয়েছে। সুতরাং সেই কারচুপি কী, তা আমি খুঁজে বের করব। পর্যালোচনা করব এবং প্রয়োজনে কোর্টে যাবে। ’

news24bd.tv নাজিম