'খালেদা জিয়ার বাঁ হাত শক্ত হয়ে যাচ্ছে'

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা খুবই খারাপ বলে দাবি করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এজন্য তিনি দলের পক্ষ থেকে উদ্বেগও প্রকাশ করেছেন। শনিবার (২৮ এপ্রিল) বিকেলে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দি খালেদার সঙ্গে সাক্ষাৎ শেষে বেরিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ফখরুল এ উদ্বেগ প্রকাশ করেন।

তিনি আরোও বলেন, খালেদা জিয়া দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন বলে জানান মির্জা ফখরুল।

বিকেল ৩টা ৫০ মিনিটে কারা কর্তৃপক্ষের অনুমতিক্রমে ভেতরে যান এই তিনজন। ফখরুল ছাড়া বাকি দু’জন হলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও মির্জা আব্বাস। এক ঘণ্টারও বেশি সময় সাক্ষাৎ শেষে ৫টার দিকে বেরিয়ে আসেন তারা।

ফখরুল বলেন, গণতন্ত্রের মুক্তির জন্য দলের নেতাকর্মীদের সাহসের সঙ্গে আন্দোলন চালিয়ে যেতে নির্দেশ দিয়েছেন বিএনপি চেয়ারপারসন। তার স্বাস্থ্য খুবই খারাপ হয়ে পড়েছে। আমরা তাকে আজকে যতদূর দেখেছি, তাতে উদ্বিগ্ন হয়ে পড়েছি।

খালেদার যথাযথ চিকিৎসার দাবি জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, খালেদা জিয়া যে হাসপাতালে যেতে চেয়েছেন, সেখানে রেখে তার চিকিৎসা প্রয়োজন। তার পছন্দ ইউনাইটেড হাসপাতাল।

ফখরুল বলেন, তার বাঁ হাত আস্তে আস্তে শক্ত হয়ে যাচ্ছে। বাঁ হাতের ওজনও বেড়ে গেছে। বাঁ পা থেকে শুরু করে শরীরের বাঁ দিকে তার ব্যথা বেড়ে গেছে। এখন সাধারণভাবে হাঁটা-চলা করাও মুশকিল হয়ে গেছে তার জন্য। তার ডান চোখ লাল হয়ে গেছে। ডাক্তাররা আজও বলেছেন, তার যে অসুখ, এটা বেড়ে গেলে ক্ষতিগ্রস্ত হতে পারে।

বিএনপি মহাসচিব সরকারকে হুঁশিয়ার করে বলেন, খালেদা জিয়ার পছন্দের হাসপাতালে নিয়ে বিশেষভাবে চিকিৎসার ব্যবস্থা করা প্রয়োজন। এটা সরকারের দায়িত্ব। এর যদি কোনো ব্যত্যয় ঘটে, কোনো রকমের ক্ষতিসাধন হয়, তার দায়-দায়িত্ব সরকারকেই বহন করতে হবে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দি রয়েছেন খালেদা জিয়া। বিএনপি অভিযোগ করে আসছে, কারাবন্দি

 

(নিউজ টোয়েন্টিফোর/কেআই)