ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গাড়ীর চাপ, যাত্রীদের তীব্র ভোগান্তি

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গাজীপুরের চন্দ্রায় আজ শুক্রবার (১৬ জুলাই) সকাল থেকে ঘরমুখো যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে। এতে দুর্ভোগে পড়ছে সাধারন যাত্রী।

সকাল থেকে আশুলিয়া অঞ্চলের বাইপালে ক্রসিংয়ে গাড়ী পারাপার না হওয়ার গাড়ী ধীর গতিতে চলে। এই ধীর গতির কারনে চন্দ্রা থেকে বাইপাল পর্যন্ত মাঝে মাঝে যানজটের সৃষ্টি হচ্ছে। পাশাপাশি যাত্রীরা মেনে চলছে না সামাজিক দূরত্ব। অনেকে ব্যবহার করছে ও অনেকে ব্যবহার করছে না মাস্ক। এতে করোনা ভাইরাস সংক্রমণের ঝুকি বৃদ্ধি পাচ্ছে অনেক বেশি।

সাধারণ যাত্রীদের সাথে কথা বলে ও পুলিশের সূত্রে জানা যায়, শুক্রবার ছুটির দিন হওয়ার ঈদুল আজহাকে সামনে রেখে আগে থেকে অনেকে তার স্বজনদের গ্রামের বাড়ি পাঠিয়ে দিচ্ছে। তবে একদিকে গাড়ি সংকট ও অপরদিকে যানজটের সৃষ্টি  কারনে তারা একই স্থানে ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে আছে।

তবে পুলিশ রাস্তায় যানজট নিরসনে কাজ করছে। গাড়ীর চাপের কারনে ও সকাল থেকে আশুলিয়া অঞ্চলের  বাইপালে ক্রসিংয়ে গাড়ী পারাপার না হওয়ার গাড়ী ধীর গতিতে চলছে। এই ধীর গতির কারনে চন্দ্রা থেকে বাইপাইল পর্যন্ত মাঝে মাঝে যানজটের সৃষ্টি হচ্ছে। ফলে চালক ও ঘরমুখো যাত্রীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

অন্যদিকে ঢাকা মুখী গরুবাহী ট্রাকে যানজট নিরসনে হাইওয়ে ও জেলা পুলিশ কাজ করে যাচ্ছে।

গাজীপুর সালনা হাইওয়ে পুলিশ ফাঁড়ির অফিসার ইনর্চাজ মীর গোলাম ফারুক জানান, আমাদের পুলিশ সব সময় যানজট নিরসনে কাজ করছে।  তবে ঈদুল আজহাকে সামনে রেখে মহাসড়কে যানবাহনের চাপ রয়েছে। অনেক স্থানে যানবাহন থেমে থেমে চলাচল করছে। যানজট নিরসনে হাইওয়ে পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

news24bd.tv / নকিব