আবারও বাড়ল লকডাউন

করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে আবারও বাড়ানো হয়েছে সরকারের দেওয়া চলমান বিধিনিষিধের মেয়াদ। আগামী ১০ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে লকডাউনের সময়সীমা।  

মঙ্গলবার (৩ আগস্ট) আন্তঃমন্ত্রণালয় সভা শেষে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এ তথ্য জানান।

মঙ্গলবার (৩ আগস্ট) বেলা ১১টায় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের সভাপতিত্বে অনলাইনে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সংশ্লিষ্টরা অংশ নেন।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেন, আগামী এক সপ্তাহে এক কোটির মানুষকে কভিড ভ্যাকসিন দেয়া হবে। ১৪ হাজার কেন্দ্র থেকে একযোগে এই ভ্যাকসিন দেয়া হবে। ভ্যাকসিন ছাড়া কেও কর্মস্থলে যেতে পারবে না বলেও জানান মন্ত্রী।

দোকানপাট খোলার বিষয়ে তিনি আরও বলেন, ১১ তারিখ থেকে দোকানপাট খোলতে পারে সে ব্যবস্থা করা হচ্ছে। একই সাথে কঠোর বিধিনিষেধ আগামী ১০ আগষ্ট পর্যন্ত বৃদ্ধি করার সিদ্ধান্ত এসেছে মন্ত্রী পরিষদ থেকে। যতো দ্রুত সম্ভব নিজ উদ্যোগে অথবা অন্য দেশের সাথে যৌথ ভাবে ভ্যাকসিন উৎপাদনে জোর দিয়েছে সরকার।

মন্ত্রী আরও জানান, বর্তমান করোনা পরিস্থিতি বিবেচনায় আগামী শনিবার থেকে বঙ্গবন্ধু মেডিকেলের অধিনে কোভিড ডেডিকেটেড ৬০০ শয্যার আইসিইউ চালু হতে যাচ্ছে। পরিস্থিতি বিবেচনায় আগামী ১১ তারিখ থেকে তুলে দেয়া হচ্ছে লকডাউন। একই সাথে ১১ তারিখ থেকে ১৮ বছরের বেশি বয়সীদের ভ্যাকসিনেশন হয়ে চলাচলে গুরুত্ব দিয়েছেন।

news24bd.tv এসএম

আরও পড়ুন

নরসিংদীতে প্রধানমন্ত্রীর ত্রাণ ও হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার বিতরণ

জাতির পিতার এই দেশে কেউ গৃহহীন থাকবে না: প্রধানমন্ত্রী

অবৈধ সম্পদ অর্জন ও তাওবা

নাটোরে ধর্ষণ মামলার আসামি ও এক মানবপাচারকারী গ্রেপ্তার