১৫ আগস্ট হত্যাকাণ্ড কারবালাকেও হার মানায়: তথ্যমন্ত্রী

১৫ আগস্ট হত্যাকাণ্ডের নৃশংসতা কারবালার কাহিনিকেও হার মানিয়েছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, কারবালার প্রান্তরে হযরত ইমাম হোসেনকে (রা.) হত্যা করা হলেও নারীদের হত্যা করা হয়নি। কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করার পাশাপাশি বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবসহ অন্তঃসত্ত্বা বেগম আরজু মণি, বঙ্গবন্ধুর দুই নবপরিণীতা পুত্রবধূ সুলতানা কামাল ও রোজী জামালকে হত্যা করা হয়।

রোববার সন্ধ্যায় জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা মহানগর উত্তরের বনানী থানা আওয়ামী লীগের খাদ্যসামগ্রী বিতরণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তথ্যমন্ত্রী। রাজধানীর মহাখালীর একটি কমিউনিটি সেন্টারে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

তথ্যমন্ত্রী বলেন, সেদিন ১০ বছরের শিশু রাসেল, চার বছরের শিশু সুকান্ত বাবু, ১০ বছরের শিশু আরিফ সেরনিয়াবাত, ১২ বছরের বেবি সেরনিয়াবাতকেও হত্যা করা হয়। বেড়াতে আসা অতিথি এবং কাজের মানুষেরাও ঘাতকের হাত থেকে সেদিন রেহাই পায়নি।

সেদিন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়েছিল উল্লেখ করে ড. হাছান বলেন, যে অপশক্তি বাংলাদেশের স্বাধীনতা চায়নি, হানাদার পাকিস্তানি বাহিনীর দোসর হিসেবে এদেশের মুক্তিকামী মানুষের ওপর অত্যাচার নির্যাতন করেছে এবং যে আন্তর্জাতিক গোষ্ঠী বাংলাদেশের স্বাধীনতা চায়নি, তাদের যৌথ ষড়যন্ত্রে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে।

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে সরাসরি যুক্তদের বিচার হয়েছে, কিন্তু খন্দকার মোশতাক, জিয়াউর রহমানসহ এ হত্যাকাণ্ডের কুশীলবদের বিচার করতে হবে যাতে শতবর্ষ পরের প্রজন্ম ঠিক ইতিহাস জানতে পারে, বলেন হাছান মাহমুদ।

আরও পড়ুন: 

কুপিয়ে ভুড়ি বের করে মৃত্যু নিশ্চিত করতে হাসপাতালেও হামলা চালায় ‌‘খুনিরা’

আফগান সংকট নিয়ে জি-৭ নেতাদের নিয়ে বৈঠক ডেকেছে যুক্তরাজ্য

news24bd.tv তৌহিদ