এসএসসি পরীক্ষার রুটিন প্রকাশিত হতে পারে আজ

করোনা মহামারির কারণে দীর্ঘ সময় পর কলেজ পর্যায় পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিয়েছে সরকার। তবে বিশ্ববিদ্যালয় এখনও বন্ধ রয়েছে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আজ সোমবার (২৭ সেপ্টেম্বর) প্রকাশিত হতে পারে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান কারিগরি পরীক্ষার সময়সূচি (রুটিন)।   

তবে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড সূত্র জানিয়েছে, এরই মধ্যে এসএসসি ও সমমান পরীক্ষার রুটিন চূড়ান্ত করা হয়েছে। আগামী ১০, ১২, ১৪ ও ১৫ নভেম্বর পরীক্ষা শুরু করতে পৃথক চারটি প্রস্তাব শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়। ১৫ নভেম্বর থেকে পরীক্ষা শুরু করে ২৮ নভেম্বর পরীক্ষা শেষ করতে অনুমোদন দেওয়া হয়েছে বলে জানা গেছে।  

অন্যদিকে, অন্য একটি সূত্র জানায়, এসএসসি পরীক্ষা শুরু করতে শিক্ষা মন্ত্রণালয়ে চারটি প্রস্তাব পাঠানো হয়েছে। কিন্তু প্রস্তাবের অনুমোদন এখনও বোর্ডে আসেনি। আজ সোমবার সেটি পাওয়ার কথা রয়েছে। পেলে পরীক্ষার রুটিন সব শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।  

আরও পড়ুন

বজ্রপাত থেকে বাঁচতে ৩০০ কোটি টাকার প্রকল্প, ২৩ জেলায় এক হাজার ছাউনি

আঘাত হেনেছে ঘূর্ণিঝড় ‘গুলাব’, দেশে ভারী বৃষ্টির আভাস

অবসান ঘটতে যাচ্ছে আঙ্গেলা ম্যার্কেলের

শিশু সন্তানকে জবাই করে মায়ের আত্মহত্যার চেষ্টা, আটক মা

এদিকে, চলতি বছরের দাখিল পরীক্ষা শুরু হবে আগামী ১৪ নভেম্বর। গত বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) ২০২১ সালের দাখিল পরীক্ষার সময়সূচি পৃথকভাবে ঘােষণা করেছে বাংলাদেশ মাদরাসা শিক্ষা বাের্ড।

news24bd.tv রিমু