কংগ্রেসের সামনে দাঁড়িয়ে যৌন হয়রানির বীভৎস বর্ণনা দিলেন প্যারিস হিলটন

শৈশবে যৌন হয়রানির শিকার হওয়ার বিষয়ে মুখ খুললেন হলিউড অভিনেত্রী প্যারিস হিলটন। মার্কিন যুক্তরাষ্ট্রের কংগ্রেস ভবনের সামনে এক সংবাদ সম্মেলনে নিজের শৈশবের দুঃসহ স্মৃতি নিয়ে অকপটে স্মৃতিচারণ করেন তিনি। খবর বিবিসির।

আইন প্রণেতা এবং অধিকারের সমর্থকদের সাথে একটি অনুষ্ঠানে হিলটন একটি নতুন কংগ্রেসনাল বিলের কথা বলেছিলেন। সেখানে তিনি বলেন, আমি গত ২০ বছর রাতে ঘুমাতে পারি না। এটা ইনসমোনিয়া নয়, এটা ইয়ুথ কেয়ার সেন্টারে যৌন হয়রানির শিকার হওয়ার দুঃসহ স্মৃতি। চোখ বন্ধ করলেই আমি সেই অনুভূতিগুলো ফিরে পাই।  

তিনি বলেন, সেখানের পুরুষ কর্মচারীরা আমার গলা চেপে ধরতো, গোসলের সময় আমার দিকে তাকিয়ে থাকতো, অশ্লীল নাম ধরে আমাকে ডাকতো, রোগ নির্ণয় না করেই ওষুধ খেতে বাধ্য করতো। সেখানে ঠিকভাবে পড়াশোনার পরিবেশ ছিল না, প্রতিবাদ করতে গেলেই নোংরা জঘন্য রুমে আটকে রাখতো। ঘরগুলো ছিলো আবর্জনা ও রক্তের দাগে ভরা।

তিনি আরও বলেন, আমি স্বস্তি পেতাম যদি বলতে পারতাম এটা শুধু আমার সঙ্গেই ঘটেছে। কিন্তু এটা শুধু আমার নয়, এটা ওখানকার প্রতিটি তরুণ-তরুণীর গল্প।

আরও পড়ুন:

পূজামণ্ডপে কোরআন রাখা কে এই ইকবাল?

আগামী মাসেই ফেসবুকের প্রতিদ্বন্দ্বী নিয়ে আসছেন ট্রাম্প

পূজামণ্ডপে কোরআন শরিফ রেখে গদা নিয়ে যায় ইকবাল

সুপার টুয়েলভে যেতে পাপুয়া নিউগিনি ম্যাচে মাহমুদউল্লাহর চাওয়া!

তিনি বলেন, এই অ্যাক্ট ইয়ুথ কেয়ার সেন্টারের জন্য একটি জাতীয় অধিকার বিল প্রণয়ন করবে ও কংগ্রেসের সদস্য এবং প্রেসিডেন্ট জো বাইডেনকে আইনে পরিণত করার আহ্বান জানাবে।

news24bd.tv/ নকিব