১৩ বছর পর পিতার 'অভিভাবকত্ব' থেকে মুক্তি পেলেন ব্রিটনি

অবশেষে ১৩ বছর পর পিতা জেমস স্পিয়ার্সের অভিভাবকত্ব থেকে মুক্তি পেয়েছেন পপ সঙ্গীত তারকা ব্রিটনি স্পিয়ার্স। শুক্রবার লস অ্যাঞ্জেলসের একটি আদালত এই ৩৯ বছর তারকাকে তার বাবার অভিভাবকত্ব থেকে মুক্তি দেয়। খবর বিবিসির।

মদসহ বিভিন্ন আসক্তি ও নানান অনিয়মে জড়িয়ে গিয়েছিলেন এই তারকা। ফলে ২০০৮ সালে আদালত তাকে তার পিতার অভিভাবকত্বে ছেড়ে দেয়।  

ব্রিটনি দিনটিকে গত ১৩ বছরের মধ্যে এটিই তার জীবনের সেরা দিন বলে উল্লেখ করেছেন। তিনি ইনস্টাগ্রামে তার ৩৫ মিলিয়ন ফলোয়ারদের উদ্দেশ্যে বলেন, আমার মনে হয় আমি কেঁদে ফেলবো। ব্রিটনিকে সমর্থন জানাতে আদালতের সামনে তার ভক্ত ও সমর্থকেরা জড় হন। তারা এই ঘটনাকে অবমাননাকর বলে উল্লেখ করেন।

এর আগে তার বাবা জেমস স্পিয়ার্স জানান, এটার প্রয়োজন ছিল। তবে ব্রিটনিকে যে তার নিজের জীবনের নিয়ন্ত্রণ নিজের হাতেই ছেড়ে দেয়ার সময় হয়েছে এ বিষয়েও একমত হন তিনি।

জেমস স্পিয়ার্সের আইনজীবী এর আগে ব্রিটনিকে নিয়ে আদালতকে বলেন, সে খুবই নড়বড়ে অবস্থায় ছিল। সে শারীরিক, মানসিক ও আর্থিকভাবে ভেঙে পড়েছিল।

ফলে আদালত ব্রিটনির বাবার হাতেই তার আর্থিক এবং ক্যারিয়ার বিষয়ক সিদ্ধান্ত নেয়ার ভার ছেড়ে দেয়। এমনকি ব্রিটনির কিশোর পুত্রকে দেখতে যাওয়া কিংবা আবার বিয়ে করতে পারবে কিনা এমন ব্যক্তিগত বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার ভারও জেমস স্পিয়ার্সের ওপর ছেড়ে দেওয়া হয়।

শুক্রবার ব্রিটনির অনুরোধে আদালত পুরো বিষয়টি বিচার বিবেচনা করে ব্রিটনিকে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত দেয়। বিচারক ব্রেন্ডা পেনি ব্রিটনির সম্পত্তি ও আর্থিক বিষয়ের সমাধানের জন্য একজন ক্ষণস্থায়ী হিসাবরক্ষক নিয়োগ দেন।  

আদালতে শুনানির সময় প্রাঙ্গণে ব্রিটনির শতাধিক সমর্থক ভিড় জমায়। এসময় তাদের হাতে 'ফ্রি ব্রিটনি' লেখা প্ল্যাকার্ড দেখা যায়। ব্রিটনির মুক্তির খবরে তারা উল্লাস প্রকাশ করে।

আরও পড়ুন:

পাকিস্তানকে সমর্থন করায় গালাগালির শিকার সানিয়া মির্জা

news24bd.tv/ নকিব