ভারতে পাঁচ ভিক্ষুককে পিটিয়ে হত্যা

ভারতের মহারাষ্ট্রের ধুলে জেলায় পাঁচ ভিক্ষুককে পিটিয়ে হত্যা করেছে জনতা। ছেলেধরা গুজবে তাদেরকে হত্যা করা হয়েছে বলে জানা গেছে। ঘটনায় ১৫ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গেছে, রোববার দুপুর সাড়ে বারোটা নাগাদ ধুলে জেলার রাইনপদা গ্রামে পাঁচ জন অপরিচিত লোক ঘোরাঘুরি করছিলেন। তাঁরা এলাকার বাসিন্দাদের কাছে ভিক্ষা চাইছিলেন। এদিকে তার আগেই এলাকায় ছেলেধরা গুজব ছড়িয়েছিল। ওই পাঁচ জনকে দেখেই আগুনে ঘি পড়ে। সন্দেহ গিয়ে পড়ে ওই পাঁচ জনের উপর। এরপরই পাঁচ জনকে ধরে ফেলেন গ্রামবাসীরা। তাঁদের একটি ঘরে নিয়ে বাইরে থেকে তালাবদ্ধ করে শুরু হয় গণপিটুনি। বেধড়ক পিটুনিতে ঘটনাস্থলেই মৃত্যু হয় পাঁচ জনের। পরে পুলিশ গিয়ে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠায়।

আরও পড়ুন:মা-মেয়ের বিরুদ্ধে কিশোরকে যৌন হেনস্থার অভিযোগ!

ধুলের পুলিশ সুপার আর রামকুমার জানিয়েছেন, মৃতেরা মহারাষ্ট্রেরই শোলাপুর এলাকার বাসিন্দা। তাঁরা ভিক্ষা করতেই গ্রামে এসেছিলেন। ছেলেধরা গুজবে তাঁদের পিটিয়ে হত্যা করা হয়। পদস্থ পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে তদন্ত করছেন। পাশাপাশি ধৃতদেরও জিজ্ঞাসাবাদ করে আরও তথ্য জোগাড়ের চেষ্টা চলছে।

ঘটনার তীব্র নিন্দা করে মহারাষ্ট্রের স্বরাষ্ট্র দফতরের তরফে জানানো হয়েছে, ঘটনার তদন্ত শুরু হয়েছে। পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় কীভাবে গুজব ছড়িয়ে পড়ল, তা খতিয়ে দেখা হচ্ছে। প্রথম কোথা থেকে এই ধরনের গুজব ছড়ানো হয়েছে, তার উৎস খোঁজার চেষ্টা চলছে।