এসএসসি পরীক্ষাকেন্দ্র পরিদর্শনে গিয়ে এমপির ফেসবুক লাইভ!  
এসএসসি পরীক্ষাকেন্দ্র পরিদর্শনে গিয়ে এমপির ফেসবুক লাইভ!  

সংগৃহীত ছবি

এসএসসি পরীক্ষাকেন্দ্র পরিদর্শনে গিয়ে এমপির ফেসবুক লাইভ!  

রাজশাহী প্রতিনিধি

দেশে বন্যার কারণে স্থগিত হাওয়া এসএসসি ও সমমানের পরীক্ষা বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) থেকে শুরু হয়েছে। এবার সকাল ১০টার পরিবর্তে পরীক্ষা শুরু হয় সকাল ১১টায়। এদিকে, এসএসসি পরীক্ষা চলাকালে কেন্দ্র পরিদর্শনে গিয়ে ফেসবুকে সরাসরি সম্প্রচার (লাইভ) করেছেন রাজশাহী-৪ (বাগমারা) আসনের এমপি ইঞ্জিনিয়ার এনামুল হক।

তথ্যসূত্রে জানা গেছে, শনিবার বেলা সাড়ে ১১টার দিকে বাগমারার সালেহা ইমারত গার্লস একাডেমি পরীক্ষাকেন্দ্র পরিদর্শনে যান এমপি এনামুল হক।

তখন তাঁর ফেসবুক আইডি থেকে এমপির ওই পরিদর্শন লাইভ করা হয়। অথচ পরীক্ষা গ্রহণের নীতিমালা অনুযায়ী কেন্দ্রে মোবাইল ফোনই নিষিদ্ধ।

এ নিয়ে ফেসবুকে ব্যাপক সমালোচনা করছেন নেটিজেনরা। তাঁর ওই লাইভে দেখা যায়, কেন্দ্র পরিদর্শনে গিয়ে রীতিমতো পরীক্ষার্থীদের সঙ্গে কথাও বলছেন এমপি এনামুল হক।

কারো কারো প্রশ্নপত্র নিয়েও দেখছেন। এ সময় অনেক পরীক্ষার্থীকে লেখা বন্ধ করে এমপির দিকে তাকিয়ে থাকতেও দেখা গেছে।

এমপি এনামুল হকের ফেসবুক আইডিতে দুই ঘণ্টা ছিল লাইভের ভিডিওটি। পরে সমালোচনার মুখে তা সরিয়ে ফেলা হয়। তবে তাঁর পরিদর্শনের কিছু ছবি আইডিতে আছে।

পরীক্ষাকেন্দ্রের সচিব আনোয়ার হোসেন বলেন, ‘পরীক্ষাকেন্দ্রে লাইভ তো দূরের কথা, মোবাইল ফোন ব্যবহার করারই সুযোগ নেই। ’ এমপির মোবাইল থেকে লাইভ করা হয়েছে কি না তা তিনি দেখেননি বলে দাবি করেন।

পরীক্ষার কেন্দ্রে ফেসবুক লাইভ করার বিষয়ে জানতে চাইলে এমপি এনামুল হক বলেন, ‘তো কী হয়েছে? মন্ত্রী-সচিবরা পরিদর্শনের সময় মোবাইল নিয়ে যান না? তাঁরা লাইভ দেন না?’ এর পরই তিনি ফোনের সংযোগ বিচ্ছিন্ন করে দেন।

news24bd.tv/রিমু