আস্থা হারিয়ে মনঃক্ষুণ্ণ সৌরভ, রজার বিনির হাতে যাচ্ছে ক্ষমতা  

সংগৃহীত ছবি

আস্থা হারিয়ে মনঃক্ষুণ্ণ সৌরভ, রজার বিনির হাতে যাচ্ছে ক্ষমতা  

অনলাইন ডেস্ক

পুনরায় ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি হতে নির্বাচন করছেন না সৌরভ গাঙ্গুলি। তবে করছেন না, নাকি বাস্তবতা বুঝে নিরবে সরে দাঁড়াচ্ছেন ‘প্রিন্স অব কলকাতা’ সেটাই এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে।

দ্বিতীয় মেয়াদে বিসিসিআইয়ের মসনদে বসার ক্ষেত্রে আইনি জটিলতা আগেই কেটে গিয়েছিল। গত মাসে ভারতের সুপ্রিম কোর্ট রায় দেয়, নির্বাচিত হলে আরও এক মেয়াদে বিসিসিআই সভাপতি হতে বাধা নেই সৌরভের।

তবে ভারতীয় জাতীয় দলের সাবেক অধিনায়ক এবার নির্বাচনই করছেন না।

আজ ১২ অক্টোবর বিসিসিআই নির্বাচনের জন্য মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। তবে তার ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে ভারতীয় বেশ কিছু পত্রিকা লিখেছে, সৌরভ নির্বাচন করবেন না।

আগে থেকেই জোর গুঞ্জন ছিল, সৌরভ নির্বাচন না করলে সচিব জয় শাহ সেই পদে স্থলাভিষিক্ত হবেন।

তবে রাজনৈতিক কারণে তা আর হচ্ছে না। জয় শাহ সচিব পদেই থেকে যাচ্ছেন। আর বিসিসিআইয়ের সভাপতি হওয়ার জন্য মনোনয়ন জমা দিয়েছেন ভারতের সাবেক টেস্ট ক্রিকেটার রজার বিনি।

বলাবলি হচ্ছে, বিনা প্রতিদ্বন্দ্বীতায় বিসিসিআইয়ের সর্বোচ্চ কর্তা হতে যাচ্ছেন রজার বিনি। ২০১৯ সালে যেভাবে ক্ষমতায় এসেছিলেন সৌরভ। তবে সৌরভ যে বিসিসিআই প্রধানের পদ ছাড়তে চাননি, তা জোরাল হচ্ছে বোর্ড সভায় থাকা এক বোর্ড কর্তার কথায়।

আজ মুম্বাইয়ের ওয়াংখেড়েতে বিসিসিআইয়ের সদর দপ্তরে চলতি বোর্ডের শেষ বৈঠক হয়। সেখানে উপস্থিত থাকা এক বোর্ড কর্তা সভা শেষে ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে জানান, ‘তাকে (সৌরভকে) পরিষ্কার মর্মাহত, হতাশ এবং বিষণ্ণ লাগছিল। ’ জানা গেছে, নতুন সভাপতি হিসেবে রজার বিনির নামও প্রস্তাব করেননি সৌরভ।

সূত্র বলছে, বর্তমান বোর্ডের অনেক কর্তা বিভিন্ন কারণে সৌরভের ওপর আস্থা হারিয়েছেন। এমন আচরণ দেখে মনঃক্ষুণ্ণ হন সৌরভ। মূলত, সমর্থন হারিয়েই মনোনয়নপত্র জমা দিচ্ছেন না ভারতের এই কিংবদন্তি ক্রিকেটার। শেষ মুহূর্তে নতুন কোনো চমক না ঘটলে, ১৮ অক্টোবর বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভায় তাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হতে যাচ্ছেন কর্ণাটক ক্রিকেট অ্যাসোসিয়েশনের বর্তমান সভাপতি রজার বিনি।

সৌরভের সময় শেষ হয়ে গেলেও, জয় শাহ বিনা প্রতিদ্বন্দ্বীতায় আবারও সচিব পদে থেকে যাচ্ছেন। সহসভাপতি পদে থেকে যাচ্ছেন রাজীব শুক্লাও। বোর্ডের অন্যতম আকর্ষণীয় পদ আইপিএলের চেয়ারম্যান হিসেবে ব্রিজেশ প্যাটেলকে সরিয়ে দায়িত্ব নিতে যাচ্ছেন অরুণ ধুমাল। আর তাদের নেতৃত্বে থাকবেন রিজার বিনি।

নির্বাচিত হয়ে গেলে তৃতীয় টেস্ট ক্রিকেটার হিসেবে বিসিসিআইয়ের সভাপতি হবেন বিনি।

news24bd.tv/সাব্বির

এই রকম আরও টপিক