খুলনায় বিএনপির কর্মসূচিতে ফের ‘সক্রিয়’ হচ্ছেন মঞ্জু

নজরুল ইসলাম মঞ্জু।

খুলনায় বিএনপির কর্মসূচিতে ফের ‘সক্রিয়’ হচ্ছেন মঞ্জু

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় বিএনপির কর্মসূচিতে ফের সক্রিয় হচ্ছেন সাবেক বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর শাখার সভাপতি নজরুল ইসলাম মঞ্জু। বৃহস্পতিবার (২০ অক্টোবর) তিনি খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে নেতাকর্মী অনুসারীদের নিয়ে কর্মসূচিতে সক্রিয় হওয়ার কথা ঘোষণা করবেন বলে জানা গেছে।

জানা যায়, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মুঠোফোনে নজরুল ইসলাম মঞ্জুর সাথে কথা বলেছেন। এসময় দলের বৃহত্তর স্বার্থে মঞ্জুকে পুনরায় রাজনীতিতে সক্রিয় হওয়ার আহবান জানান।

দলীয় সূত্র জানায়, ২০২১ সালের ৯ ডিসেম্বর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর বিএনপির প্রভাবশালী সভাপতি নজরুল ইসলাম মঞ্জুকে সরিয়ে নতুন আহবায়ক কমিটি করা হয়। বাদ পড়েন মহানগর বিএনপি সাধারণ সম্পাদক সাবেক মেয়র মনিরুজ্জামান মনি, কোষাধ্যক্ষ আরিফুর রহমান মিঠুসহ শীর্ষ সারির নেতারা। প্রায় ১০ মাস ধরে মঞ্জু-মনি-মিঠুর সমর্থকরা দলের কর্মসূচিতে নিষ্ক্রিয় রয়েছেন।

তবে চূড়ান্ত আন্দোলনে বহিস্কৃত নেতাদের দলে ফেরাতে সিদ্ধান্ত নিয়েছে বিএনপি হাইকমান্ড।

এরপর বিএনপি মহাসচিব মুঠোফোনে মঞ্জুসহ নিষ্ক্রিয় একাধিক নেতার সাথে কথা বলেছেন। তিনি বৃহত্তর স্বার্থে ২২ অক্টোবর সমাবেশে মঞ্জুর নেতৃত্বে সাবেক নেতৃবৃন্দ যারা নিষ্ক্রিয় রয়েছে তাদের যোগ দিতে আহবান জানিয়েছেন। সমাবেশ সফলের ক্ষেত্রে যথাযথ ভূমিকা রাখতে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পক্ষে অনুরোধ করেছেন। মঞ্জু সমর্থিত নেতাকর্মীরা নিজেরা আলোচনা করে সমাবেশে যোগ দেওয়ার ক্ষেত্রে ইতিবাচক সিদ্ধান্তের কথাও জানিয়েছেন।

এ বিষয়ে সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু বলেন, বিএনপির জাতীয় কর্মসূচি ঘোষণা করা হয়েছে। দলের মহাসচিব পার্টির কর্মসূচি সফলের জন্য আহবান জানিয়েছেন। দলের নেতাকর্মী এবং জনগণকে নিয়ে যেন কর্মসূচি সফল হয় তার জন্য কাজ করতে বলেছেন। মহাসচিবের এই আহবান নিয়েই আমরা গত দুইদিন বৈঠক করেছি।

এই বৈঠকগুলোর যে প্রস্তাবনা সেগুলো আমরা মহাসচিবকে জানিয়েছি। কমিটি গঠনসহ নেতাকর্মীরা যে সকল দাবি জানিয়েছে সেই দাবিগুলোই চলমান। শুধুমাত্র জাতীয় স্বার্থে, দলীয় স্বার্থে ও জনগনের স্বার্থে নেতাকর্মীরা কর্মসূচিতে যোগদানের বিষয়ে আগ্রহ প্রকাশ করেছেন।

news24bd.tv/তৌহিদ

সম্পর্কিত খবর