সম্পর্কের পর আপত্তিকর ভিডিও ধারণ, গ্রেপ্তার ১

সংগৃহীত ছবি

সম্পর্কের পর আপত্তিকর ভিডিও ধারণ, গ্রেপ্তার ১

অনলাইন ডেস্ক

প্রথমে সখ্যতা, পরে আপত্তিকর ছবি ও ভিডিও সংগ্রহ। সেই ছবি ও ভিডিও অনলাইনে প্রকাশের ভয় দেখিয়ে অর্থ দাবির অভিযোগে এক প্রতারককে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম-উত্তর বিভাগ। এ সময় তার কাছ থেকে ব্ল্যাক মেইলিংয়ে ব্যবহৃত একটি মোবাইল ফোন জব্দ করা হয়।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) নরসিংদীর রায়পুরা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ওই প্রতারকের নাম জুয়েল রেজা।  

অর্গানাইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিমের অতিরিক্ত উপপুলিশ কমিশনার নাজমুল হক জানান, এই প্রতারক প্রথমে ভুক্তভোগীর সঙ্গে সুকৌশলে সখ্যতা গড়ে তোলে। পরে আপত্তিকর ছবি ও ভিডিও ধারণ করে। সেগুলো সংরক্ষণ করে ভুক্তভোগীর কাছে মোটা অংকের টাকা দাবি ও শারীরিক সম্পর্ক করার প্রস্তাব দেয় ওই প্রতারক।

কিন্তু ভুক্তভোগী শারীরিক সম্পর্ক স্থাপন ও টাকা দিতে অপারাগতা প্রকাশ করলে তার কিছু আপত্তিকর ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছেড়ে দেয়। এ ঘটনায় ভুক্তভোগীর অভিযোগে গত ১৯ নভেম্বর ডিএমপির শাহজাহানপুর থানায় একটি মামলা হয়। মামলা তদন্ত শুরু করে অর্গানাইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিম।

তিনি আরও বলেন, মামলা তদন্তের সময় তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযুক্তের অবস্থান শনাক্ত করে নরসিংদীর শিবপুর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

news24bd.tv/হারুন