নানা আয়োজনে বিভিন্ন জেলায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

গাজীপুরে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

নানা আয়োজনে বিভিন্ন জেলায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

জেলা প্রতি‌নি‌ধি

দেশের বিভিন্ন জেলায় নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে শহীদ বুদ্ধিজীবী দিবস। আজ বুধবার সূর্যদয়ের সাথে সাথে গাজীপুরের রাজবাড়ি মাঠ সংলগ্ন স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক আনিসুর রহমান।  

এ সময় জেলা পরিষদ,গাজীপুর মেট্রোপলিটন পুলিশ, জেলা পুলিশ, জেলা আনসার কমান্ড্যান্ট অফিস, জেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের প্রতিনিধিগণ, বীর মুক্তিযোদ্ধা, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন, নাগরিক সমাজের প্রতিনিধিসহ সর্বস্তরের নাগরিকগণ উপস্থিত ছিলেন।

ঝালকাঠি

এদিকে শ্রদ্ধা ও ভালোবাসায় ঝালকাঠিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে।

বুধবার সকাল সাড়ে ১০টায় সুগন্ধা নদীর তীরে পৌর খেয়াঘাট এলাকায় শহীদদের স্মৃতিস্তম্ভে পুস্পার্ঘ অর্পণ করা হয়।

জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম, পুলিশ সুপার আফরুজুল হক, জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক ও সাস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে সেখানে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম।

বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার আফরুজুল হক, জেলা আওয়ামী লীগ সাধরণ সম্পাদক ও জেলা পরিষদ প্রশাসক অ্যাডভোকেট খান সাইফুল্লাহসহ অনেকে।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) লতিফা জান্নাতীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

দিনাজপুর

দিনাজপুরে যথাযথ মর্যাদায় শ্রদ্ধাঞ্জলি ও আলোচনা সভার মধ্য দিয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। বুধবার সকালে চেহেলগাজী মাজারস্থ শহীদ মুক্তিযোদ্ধা স্তম্ভে শহীদদের স্মরণে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ সময় দিনাজপুর শিক্ষাবোর্ডের কর্মকর্তা-কর্মচারী, দিনাজপুর প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের ব্যানারে নেতৃবৃন্দরা একে একে শ্রদ্ধাঞ্জলি অর্পন করেন। শ্রদ্ধাঞ্জলি অর্পন শেষে প্রেসক্লাব মিলনায়তনে একটি আলোচনা সভার আয়োজন করা হয়।

যশোর

যথাযোগ্য মর্যাদায় যশোরে পালিত হয়েছে শহীদ বুদ্ধিজীবী দিবস। যশোরের রায়পাড়া শংকরপুর বধ্যভূমি স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ অর্পণের মধ্য দিয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করে যশোরবাসী।

এ দিন সকাল ৮টা থেকে জেলা প্রশাসন, পুলিশ সুপার, মুক্তিযোদ্ধা কমান্ডার, আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি জানান।

যশোর জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান শ্রদ্ধা নিবেদন করেন। এরপরে জেলা প্রশাসকের সভা কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

news24bd.tv/রিমু 

এই রকম আরও টপিক