মৃদু শৈত্যপ্রবাহ বইছে ফরিদপুরে

মৃদু শৈত্যপ্রবাহ বইছে ফরিদপুরে

অনলাইন ডেস্ক

শনিবার (৭ জানুয়ারি) ভোর থেকে ফরিদপুরের উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বইছে। ফরিদপুর আবহাওয়া অফিস জানান, শনিবার সকাল ১১টায় ফরিদপুরের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯.৫ ডিগ্রি সেলসিয়াস। যাকে মৃদু শৈত্যপ্রবাহ বলা হয়ে থাকে।

এ দিকে কয়েকদিন ধরে বয়ে যাওয়া ঘন কুয়াশা ও তীব্র শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে ফরিদপুরের জনজীবন।

কনকনে হিম ঠাণ্ডা আর কুয়াশার দাপটে বিপাকে পড়েছেন এ জেলার ছিন্নমূল ও হতদরিদ্র মানুষ।

দুপুর পর্যন্ত কুয়াশায় আচ্ছন্ন হয়ে থাকছে পথ-ঘাট। এতে করে কাহিল হয়ে পড়েছে খেটে খাওয়া দরিদ্র মানুষজন। তারা খড়কুঁটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন।

হাড় কাঁপানো ঠাণ্ডায় সকালে রাস্তাঘাট থাকছে তুলনামূলক ফাঁকা। প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছে না মানুষ। পর্যাপ্ত গরম কাপড়ের অভাবে চরম দুর্ভোগে পড়েছেন এ জেলার হতদরিদ্র ও ছিন্নমূল মানুষ। তবে জেলার হতদরিদ্র ও ছিন্নমূল মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করতে দেখা গেলেও সেটা তুলনামূলক নগণ্য।  

ফরিদপুর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, শনিবার সকালে ফরিদপুরের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯.৫ ডিগ্রি সেলসিয়াস। যেটাকে আমরা মৃদু শৈত্যপ্রবাহ বলে থাকি।  

সামনের কয়েকদিনে এ তাপমাত্রা তুলনামূলক কিছুটা বাড়লেও আগামী ১১, ১২ ও ১৩ তারিখে আবার এ তাপমাত্রা কিছুটা কমতে পারে বলে জানান এ আবহাওয়া কর্মকর্তা।

news24bd.tv/কামরুল