ব্যাংক নিয়ে গুজব রটানোর দায়ে ৫ জামায়াত-শিবিরকর্মী গ্রেপ্তার

ডিবি প্রধান অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ

ব্যাংক নিয়ে গুজব রটানোর দায়ে ৫ জামায়াত-শিবিরকর্মী গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

ব্যাংক ও আর্থিক খাত নিয়ে গুজব রটানোর দায়ে রাজধানীর বিভিন্ন জায়গা থেকে ৫ জনকে গ্রেপ্তার করেছে ডিবির সাইবার ক্রাইম বিভাগ। ডিবি জানায়, স্বাধীনতাবিরোধী একটি চক্র সরকারকে বেকায়দায় ফেলতে কিছু ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান নিয়ে পোস্টার লাগিয়ে ও সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে মিথ্যা তথ্য প্রচার করে দেশের আর্থিক খাতকে অস্থিতিশীল করার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

সোমবার (৯ জানুয়ারি) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে ডিবি প্রধান অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ জানান, এই চক্রে সাবেক ব্যাংক কর্মকর্তারাও আছেন। বিদেশ থেকে কল-কাঠি নাড়া হচ্ছে।

ব্যাংকে পর্যাপ্ত টাকা আছে। কাউকে বিভ্রান্ত হয়ে ব্যাংক থেকে টাকা উত্তোলন না করার অনুরোধ জানান তিনি।  

হারুন বলেন, সম্প্রতি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর বিষয়েও এই চক্র গুজব ছড়ায়। সরকারকে বেকায়দায় ফেলার চেষ্টা করে।

ব্যাংকিং খাতে হাজার হাজার কোটি টাকা লুটপাট হচ্ছে বলে অপপ্রচার চালালেও এ ধরনের সাক্ষ্য-প্রমাণ তারা দিতে পারেনি বলেও জানানো হয় সংবাদ সম্মেলনে।

ডিবি প্রধান জানান, জামায়াত-শিবিরের দেশি-বিদেশি চক্র এর সঙ্গে জড়িত। আরও কয়েকজনের নাম পাওয়া গেছে। গ্রেপ্তারকৃতরা জিজ্ঞাসাবাদে এসব কথা স্বীকার করেছে।  

ঘটনায় জড়িত অন্যান্য আসামিদের গ্রেপ্তারে ডিবির অভিযান অব্যাহত থাকবে জানিয়ে হারুন অর রশীদ জানান, ব্যাংকিং খাতকে যারা অস্থিতিশীল করতে চায়, তারা দেশের শত্রু।

news24bd.tv/ইস্রাফিল