আর্জেন্টিনার বাংলাদেশে আসার বিষয়ে যা বললেন ক্রীড়া প্রতিমন্ত্রী

সংগৃহীত ছবি

আর্জেন্টিনার বাংলাদেশে আসার বিষয়ে যা বললেন ক্রীড়া প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক

এক যুগ পর আবারও বাংলাদেশে আসতে পারে বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা দল। সর্বশেষ ২০১১ সালের ৬ সেপ্টেম্বর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নাইজেরিয়ার বিপক্ষে ফিফা প্রীতি ম্যাচ খেলেছিল বিশ্বের অন্যতম জনপ্রিয় এই দলটি। এবার মেসিদের বাংলাদেশ আসার বিষয় নিয়ে কথা বলেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

বাফুফে জুন-জুলাই উইন্ডোতে মেসিদের আনার চেষ্টা করছে।

এবার যদি মেসিরা বাংলাদেশে আসে তাহলে আগের চেয়েও আরও ভালো মাঠ, সুযোগ-সুবিধা দেয়া হবে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।  

এই প্রসঙ্গে তিনি বলেন, বিগত চারটি বিশ্বকাপ দেখার সুযোগ হয়েছে। এর মধ্যে কাতারের স্টেডিয়ামসহ সব কিছুই ছিল অসাধারণ। মেসিরা আমাদের এখানে একবার খেলে গেছে।

এতটুকু বলতে পারি, এবার আসলে আগের বারের চেয়ে বেশি সুবিধাই দেয়া হবে।

মঙ্গলবার (১০ জানুয়ারি) বিকেলে জাতীয় হ্যান্ডবল প্রতিযোগিতার ফাইনালে প্রধান অতিথি হিসেবে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মেসিদের আগমন ও বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সংস্কার ইস্যুতে কথা বলেন।  

আর্জেন্টিনার ম্যাচ ঢাকায় হলে যে ভেন্যুতে খেলা হবে সেই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে চলছে বড় ধরনের সংস্কারকাজ। কবে নাগাদ এই স্টেডিয়াম মেসিদের ম্যাচ আয়োজনের জন্য পুরোপুরি প্রস্তুত হবে এমন প্রশ্নের জবাবে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, আমরা এরই মধ্যে কয়েকবার বৈঠক করেছি বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সংস্কারকাজ নিয়ে। মার্চ মাসটা আমরা রেখেছি মাঠে ঘাস লাগানোর জন্য। বাকি কাজগুলো বাইরে থেকে ক্রেন লাগিয়ে হবে, যাতে মাঠের মধ্যে খেলার কোনো ব্যাঘাত না হয়। মাঠে যাতে খেলাধুলা চালু করতে পারি তার জন্য এরই মধ্যে নির্দেশনা দেয়া হয়েছে এপ্রিলের মধ্যেই কাজ শেষ করতে। এপ্রিলের পর আমরা আর যেতে চাই না।

news24bd.tv/আলী