অনন্ত গ্রুপের কারখানা পরিদর্শন করলেন আইএমএফ-এর কর্মকর্তারা

সংগৃহীত ছবি

অনন্ত গ্রুপের কারখানা পরিদর্শন করলেন আইএমএফ-এর কর্মকর্তারা

অনলাইন ডেস্ক

আন্তর্জাতিক মুদ্রা তহবিল-আইএমএফ-এর উপ-ব্যবস্থাপনা পরিচালক মিসেস অ্যান্টোয়নেট মনসিও সায়েহ এবং অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তাগণ গত ১৬ জানুয়ারি অনন্ত গ্রুপের কারখানা পরিদর্শন করেন। এ সময় আইএমএফ-এর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে পোশাক-শিল্পের বর্তমান চাহিদা ও আনুসাঙ্গিক বিষয়াদি নিয়ে আলোচনা করেন অনন্ত গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শরীফ জহীর ও গ্রুপের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

মিসেস অ্যান্টোয়নেট পোশাক শিল্প খাতের চ্যালেঞ্জ, LDC graduation এবং এর প্রভাব সম্পর্কে জানার জন্য বেশ আগ্রহী ছিলেন। আলোচনায় পোশাক শিল্পের পাশাপাশি বাংলাদেশের বেসরকারী খাতের সার্বিক অবস্থা ও উন্নয়ন নিয়েও কথা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্যোক্তাদের কীভাবে সহায়তা করছেন তা আলোচনার একাংশে আইএমএফ কর্মকর্তাদের মাঝে তুলে ধরেন শরীফ জহীর। এছাড়াও নারীর ক্ষমতায়ন ও পোশাক-শিল্প খাতে নারীর অবদানের প্রশংসা করেন। আলোচনা শেষে শরীফ জহীর আইএমএফ এর সবাইকে অনন্ত আপ্যারেলস ও ইউনিভার্সাল মেনসওয়্যার লিমিটেডের পোশাক শিল্প কারখানার সব কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করান।

মিসেস অ্যান্টোয়নেট জানিয়েছেন, তিনি বাংলাদেশের অত্যাধুনিক ও মানসম্পন্ন এ ধরণের উৎপাদন ব্যবস্থা ও পরিবেশ সম্পর্কে জেনে ও দেখে খুব মুগ্ধ হয়েছেন।

তিনি অনেক ইতিবাচক মন্তব্য করেছেন। অনন্ত গ্রুপের পরিদর্শক বইয়ে স্বাক্ষর করে তার মতামতও ব্যক্ত করেন।

মিসেস অ্যান্টোয়নেট সেখানে লিখেছেন, ‘অনন্ত গ্রুপের কারখানায় বাংলাদেশের উদ্যোক্তাদের কর্মকাণ্ড দেখতে পাওয়া সত্যিই উৎসাহজনক ছিল। তাদের কৌশলগত দূরদর্শিতা সত্যিই চিত্তাকর্ষক। বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের গুরুত্বপূর্ণ অংশ আমাদের সামনে তুলে ধরার জন্য কৃতজ্ঞতা জানাচ্ছি।  সর্বোপরি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে একটি অর্থনৈতিক শক্তিশালায় পরিণত করতে যেসব পদক্ষেপ নিয়েছেন তার সাথে একাত্মভাবে কাজ করে অনন্ত গ্রুপ বাংলাদেশের ভাবমূর্তি আরো উজ্জল করতে অগ্রণী ভূমিকা পালন করছে। ’

পরিদর্শনকালে আইএমএফ এর পক্ষ থেকে মিসেস অ্যান্টোয়নেট মনসিও সায়েহ, উপ-ব্যবস্থাপনা পরিচালক, মিসেস অ্যান-মারি গুল্ডে-উলফ, এশিয়া ও প্যাসিফিক ডিপার্টমেন্টের উপ-পরিচালক রাহুল আনন্দ, বাংলাদেশের মিশন প্রধান মিসেস আমিনা লাহরেছে, উপ-ব্যবস্থাপনা পরিচালকের উপদেষ্টা জয়েন্দু দে, বাংলাদেশ ও ভুটানের আবাসিক প্রতিনিধি, পরিচালকের সহকারী অমিত থেতারপল এবং অনন্ত গ্রুপের পক্ষ থেকে শরীফ জহীর, ব্যবস্থাপনা পরিচালক ইসতিয়াক আহমেদ, পরিচালক সানজিভা ইলেপেরুমা, গ্রুপের প্রধান অর্থনৈতিক কর্মকর্তা ও ভাইস প্রেসিডেন্ট তামান্না রাব্বানীসহ অনেকে উপস্থিত ছিলেন।

news24bd.tv/আলী