‘শনিবার বিকেল’ মুক্তিতে আর বাধা নেই

সংগৃহীত ছবি

‘শনিবার বিকেল’ মুক্তিতে আর বাধা নেই

অনলাইন ডেস্ক

জনপ্রিয় পরিচালক মোস্তফা সরয়ার ফারুকীর 'শনিবার বিকেল' সিনেমা মুক্তিতে আর কোনো বাধা নেই। বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে দীর্ঘ ৪ বছরের বেশি সময় আটকে থাকার পর অবশেষে আজ শনিবার শর্ত সাপেক্ষে সিনেমাটি মুক্তির অনুমতি দিয়েছে বোর্ডের আপিল কমিটি।  বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন সাংবাদিক ও আপিল বোর্ডের সদস্য শ্যামল দত্ত।

গুলশানের হলি আর্টিজান বেকারিতে ঘটা ভয়াবহ সন্ত্রাসী হামলাকে উপজীব্য করে নির্মিত সিনেমাটি নিয়ে আপিল বোর্ডের শুনানি হয় আজ শনিবার।

এদিন সিনেমার নির্মাতা-প্রযোজকের বক্তব্য শোনেন আপিল কমিটির সদস্যরা, তার আলোকে সিনেমাটি নিয়ে মতামত দেন, ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তিতে কোনো বাধা নেই।

গণমাধ্যমকে শ্যামল দত্ত জানান, 'আমরা ছবিটি ছেড়ে দিয়েছি মুক্তির জন্য। শর্ত সাপেক্ষে ‘শনিবার বিকেল’ মুক্তিতে বাধা নেই। শর্তটি হলো, ছবির শুরুতে একটি ডিসক্লেইমার দিতে হবে।

যেখানে লেখা থাকবে- এটি হলি আর্টিজান সংশ্লিষ্ট কোনও ঘটনা অবলম্বনে নয়। ’

শনিবার বিকেল' সিনেমায় অভিনয় করেছেন ফিলিস্তিনের অভিনেতা ইয়াদ হুরানি, ইউরোপের এলি পুসো, সেলিনা ব্ল্যাক, বাংলাদেশি অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা, জাহিদ হাসান, মামুনুর রশীদ এবং ভারতের অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়সহ অনেকে। সিনেমাটি বাংলাদেশ, ভারত ও জার্মানির যৌথ প্রযোজনায় নির্মিত।

news24bd.tv/রিমু