ডিসিদের উদ্দেশে যেসব নির্দেশনা দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী

সংগৃহীত ছবি

ডিসিদের উদ্দেশে যেসব নির্দেশনা দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী

শাহানাজ ইয়াসমিন বিশ্বাস

আসছে নির্বাচনে নিজেদের ভূমিকা যথাযথভাবে পালনের জন্য জেলা প্রশাসকদের তৈরি থাকার নির্দেশনা দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) ডিসি সম্মেলনের শেষ দিনে জেলা প্রশাসকদের এ নির্দেশনা দেন তিনি।  

ডিসি সম্মেলন শেষে সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী জানান, একটি সুষ্ঠু নির্বাচনের জন্য প্রশাসনের অনেক ভুমিকা রয়েছে। সামনে যে নির্বাচন হবে সেখানে নিজেদের ভূমিকা যথাযথভাবে পালন করার জন্য নিজেদের তৈরি রাখার নির্দেশনা দেয়া হয়েছে।

 

তিনি আরও জানান, বর্তমানে আইনশৃঙ্খলা বাহিনী অত্যন্ত দক্ষ এবং অভিজ্ঞ।  নিজেদের অভিজ্ঞতা এবং দক্ষতার পরিচয় দিয়ে তারা বিভিন্ন ক্রাইসিস (সংকট) মোকাবিলা করে। আগামীতে একটি সুষ্ঠু নির্বাচন করার জন্যও তারা প্রস্তুত আছে। সুষ্ঠু  নির্বাচনের জন্য প্রশাসন এবং আইনশৃঙ্খলা বাহিনী একসাথে কাজ করতে হবে, এ ব্যাপারে নির্দেশনা দেয়া হয়েছে ডিসিদের।

 

রোহিঙ্গা সমস্যা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রোহিঙ্গাদের জংগীবাদে জড়িয়ে ফেলা অনেকটা সহজ। কারন তারা সবকিছু হারিয়ে অনেকটা অসহায়ের মতো জীবনযাপন করেন। তাই এ ব্যাপারে সচেতন থাকতে ডিসিদের নির্দেশনা দেয়া হয়েছে।

প্রসঙ্গত, মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকালে তিন দিনব্যাপী বার্ষিক জেলা প্রশাসক সম্মেলন-২০২৩ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময়  খাদ্য উৎপাদন বৃদ্ধিসহ জেলা প্রশাসকদের ২৫টি নির্দেশনা বাস্তবায়নে তাগিদ দেন তিনি।  

news24bd.tv/আজিজ