সাবেক এমপি মাহজাবীন ও তার স্বামীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

সাবেক সংসদ সদস্য মাহজাবীন মোরশেদ

সাবেক এমপি মাহজাবীন ও তার স্বামীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

অনলাইন ডেস্ক

জামানতবিহীন বেসিক ব্যাংক থেকে ৩০০ কোটি টাকা ঋণ খেলালির অভিযোগে করা মামলায় সাবেক সংসদ সদস্য মাহজাবীন মোরশেদ ও তার স্বামী মোরশেদ মুরাদ ইব্রাহিমসহ চার জনের বিরুদ্ধে দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন চট্টগ্রামের অর্থঋণ আদালত।

রোববার (২৯ জানুয়ারি) চট্টগ্রাম অর্থঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান এ আদেশ দেন। আদালতের বেঞ্চ সহকারী মো. রেজাউল করিম এ তথ্য নিশ্চিত করেন। দেশ ত্যাগে নিষেধাজ্ঞা প্রাপ্তদের আগামী ১৬ ফেব্রুয়ারির মধ্যে পাসপোর্ট আদালতে জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

দেশ ত্যাগে নিষেধাজ্ঞাপ্রাপ্তরা হলে- আই জি নেভিগেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সাবেক সংসদ সদস্য মাহজাবীন মোরশেদ, একই প্রতিষ্ঠানের পরিচালক হুমাইরা করিম, সৈয়দ মোজাফ্ফর হোসেন ও সাবেক চট্টগ্রাম চেম্বারের সভাপতি মোরশেদ মুরাদ ইব্রাহিম।

আদালত সূত্র জানায়, ৩০০ কোটি টাকা ঋণ খেলাপির অভিযোগে গত বছর বিবাদীদের বিরুদ্ধে অর্থঋণ আদালতে মামলা করা হয়। মামলা দুটি এখন বিচারাধীন। বেসিক ব্যাংক আগ্রাবাদ শাখা থেকে এই ঋণ নেন তারা।

ঋণের বিপরীতে কোনও স্থাবর সম্পত্তির জামানত দেননি। ট্রাস্ট রিসিট এবং পারসোনাল গ্যারান্টির ভিত্তিতে তাদের এ ঋণ বিতরণ করা হয়েছে।

ঋণ গ্রহণের পর বিবাদীরা ব্যবসা পরিচালনা করলেও ঋণের টাকা ফেরত দেননি। বিবাদীদের পরিবারের সদস্যরা যুক্তরাষ্ট্র এবং কানাডায় বসবাস করেন। তারা দেশত্যাগ করলে জনগণের জামানতের বিপুল টাকা আদায় না হওয়ার আশঙ্কা রয়েছে। এ কারণে তাদের বিরুদ্ধে দেশ ত্যাগে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

news24bd.tv/আইএএম