শ্যামনগরে বাঘের চামড়া উদ্ধার

শ্যামনগরে বাঘের চামড়া উদ্ধার

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরার শ্যামনগরে র‌্যাব-৬ এর অভিযানে রয়েল বেঙ্গল টাইগারের চামড়া উদ্ধার করা হয়েছে। সোমবার বিকেল পাঁচটার দিকে উপজেলার হরিনগর বাজার সংলগ্ন ধলপাড়া গ্রামের শেখ হাফিজুর রহমানের বাড়ি থেকে ওই চামড়া উদ্ধার করা হয়।

র‌্যাব-৬ এর সাতক্ষীরা কোম্পানী কমান্ডের সদস্যরা এ অভিযান পরিচালনা করেন। এসময় হাফিজুর রহমান (৪০)সহ তার দুই চাচাত ভাই শেখ ইসমাইল হোসেন (২৫) ও  শেখ আসিফ হাসানকে (২৭) আটক করা হয়।

তারা ধলপাড়া গ্রামের শেখ মিজানুর রহমান ও মৃত শেখ সুরাত আলীর  ছেলে।

জানা যায় র‌্যাব-৬ এর গোয়েন্দা ইউনিটের সদস্যরা ক্রেতা সেজে হাফিজুর রহমানের কাছ থেকে রয়েল বেঙ্গল টাইগারের চামড়া সংগ্রহের চেষ্টা করে। পূর্ব প্রতিশ্রুতি মোতাবেক চুক্তির ৮০ লাখ টাকা হস্তান্তরের মাধ্যমে চামড়া গ্রহণের জন্য ফাঁদে ফেলে সোমবার বিক্রয়কারী চক্রের ওই সদস্যদের আটক করা হয়। এসময় আটকদের সঙ্গে নিয়ে সুন্দরবন সংলগ্ন মুন্সিগঞ্জের ধলপাড়া গ্রামে তাদের বসতবাড়িতে অভিযান চালিয়ে ওই চামড়া উদ্ধার করা হয়।

র‌্যাব-৬ এর সাতক্ষীরা ইউনিটের কোম্পানী কমান্ডার গালিব হোসেন অভিযানে নেতৃত্ব দেন বলে জানা যায়। বিষয়টি নিয়ে র‌্যাব এর পক্ষ থেকে পরবর্তীতে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে বলে র‌্যব জানায়।

সাতক্ষীরা রেঞ্জ কর্মকর্তা এম কে একবাল হোসাইন চৌধুরী বলেন, আমরা এখনও অফিসিয়ালভাবে জানতে পারিনি তবে শুনেছি র‌্যাব অভিযান চালিয়ে ১টি বাঘের চামড়া উদ্ধার করেছে।

news24bd.tv/তৌহিদ