রাজশাহীর ৯টি শিক্ষাপ্রতিষ্ঠানে শতভাগ ফেল

সংগৃহীত ছবি

রাজশাহীর ৯টি শিক্ষাপ্রতিষ্ঠানে শতভাগ ফেল

অনলাইন ডেস্ক

রাজশাহী শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত এইচএসসি পরীক্ষায় ৯টি শিক্ষাপ্রতিষ্ঠানের কোনো পরীক্ষার্থী পাস করেনি। ফলে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে শতভাগ শিক্ষার্থী ফেল করেছে। এই ৯টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ২০২২ সালে অনুষ্ঠিত হওয়া এইচএসসি পরীক্ষায় অংশ নেয় ২৭ জন শিক্ষার্থী। রাজশাহী মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আরিফুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।


 বুধবার (৮ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টায় প্রকাশিত ফলাফলের ভিত্তিতে শতভাগ ফেল করা শিক্ষাপ্রতিষ্ঠানের তালিকার মধ্যে রয়েছে, রাজশাহী, জয়পুরহাট, সিরাজগঞ্জ, নওগাঁর একটি করে। এছাড়া বগুড়ার দুইটি ও নাটোর তিনটি শিক্ষাপ্রতিষ্ঠান।  

এসব শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে- রাজশাহীর তানোর উপজেলার মহম্মদপুর মুক্তিযোদ্ধা মেমোরিয়াল কলেজ। এই শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ২ জন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নেয়।

বগুড়ার ধুনটের বিশ্বহরীগাছা বোহালগাছা বহুমুখী কলেজ থেকে ৬ পরীক্ষার্থী ছাড়াও একই জেলার দুর্গাপুর আদর্শ মহিলা কলেজ থেকে ৬ পরীক্ষার্থী এই পরীক্ষায় অংশ নেন।

এছাড়া নাটোরের সিংড়ার আগপাড়া শেরকোল স্কুল অ্যান্ড কলেজ থেকে ৫ জন শিক্ষার্থী ও শেরকোল আদর্শ কলেজ থেকে একজন, নওগাঁর আত্রায়ের শাহেবগঞ্জ টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ থেকে তিনজন, নাটোর সদরের হোয়বতপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে ২ জন, জয়পুরহাট সদরে আল-হেরা একাডেমি স্কুল অ্যান্ড কলেজ থেকে ২ জন, সিরাজগঞ্জ সদরের এস.বি. রেলওয়ে কলোনি স্কুল এবং কলেজ থেকে ১ জন করে পরীক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নেন। তারা সবাই অকৃতকার্য হয়েছেন।

রাজশাহী শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মঞ্জুর রহমান খান বলেন, এই নয়টি শিক্ষাপ্রতিষ্ঠানের সব শিক্ষার্থীরা পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় কারণগুলো প্রধানদের থেকে জানতে চাওয়া হবে।  

news24bd.tv/আলী