উন্নয়ন কাজে নজরদারি বাড়াতে হবে: মেয়র তাপস

সংগৃহীত ছবি

উন্নয়ন কাজে নজরদারি বাড়াতে হবে: মেয়র তাপস

অনলাইন ডেস্ক

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, জলাবদ্ধতা নিরসনসহ চলমান অন্যান্য অবকাঠামোগত উন্নয়ন কার্যক্রমে নজরদারি বাড়িয়ে ঠিকাদারদের কাছ থেকে যথাযথভাবে কাজ আদায় করে নিতে হবে। এতে ঢাকাবাসীকে আমাদের সেবা দেওয়ার মহান ব্রত পূর্ণতা পাবে। মঙ্গলবার নগর ভবনের মেয়র মোহাম্মদ হানিফ মিলনায়তনে ডিএসসিসির কাউন্সিলরদের সঙ্গে দ্বিতীয় পরিষদের অষ্টাদশ বোর্ডসভায় এ কথা বলেন তিনি।

মেয়র তাপস বলেন, আবারো বর্ষা মৌসুম সমাগত।

জলাবদ্ধতা নিরসন আমাদের গুরুত্বপূর্ণ ও বিশাল কর্মযজ্ঞ। গত বছর আমরা অনেক সফলতার পরিচয় দিয়েছি। এ বছর আমাদের জন্য আরো গুরুত্বপূর্ণ। আমাদের খালগুলো পরিষ্কার করার জন্য এরই মধ্যে কার্যক্রম হাতে নেয়া হয়েছে।

কাউন্সিলরদের উদ্দেশে তিনি বলেন, যার যার এলাকায় খাল আছে- আপনারা নজরদারি করে সেগুলো পরিষ্কার করিয়ে নেবেন। সেজন্য ঠিকাদার নিয়োগ করা আছে। ঠিকাদাররা ১-২ দিন কাজ করার পর হয়তো আর কাজ করলো না। এ ধরনের বিষয় মাঝেমধ্যে লক্ষ্য করা যায়। সুতরাং নজরদারি বাড়িয়ে ঠিকাদারদের কাছ থেকে আপনাদেরই কাজ আদায় করে নিতে হবে।

ডিএসসিসি মেয়র বলেন, জলাবদ্ধতা নিরসনে নর্দমাগুলো ব্যাপক ভূমিকা রাখে। আমরা সব নর্দমা পরিষ্কারে ঠিকাদার নিয়োগ করেছি। এ কার্যক্রম ফেব্রুয়ারি মাসের শেষ থেকে এপ্রিল পর্যন্ত চলবে। বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের সঙ্গে সমন্বয় করে এবং সংশ্লিষ্ট তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও নির্বাহী প্রকৌশলীর সঙ্গে যোগাযোগ করে কাউন্সিলররা নিজ ওয়ার্ডের নর্দমাগুলো পরিষ্কার করিয়ে নেবেন।  

সভায় উপস্থিত ছিলেন- ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান, সচিব আকরামুজ্জামান, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ, পরিবহন মহাব্যবস্থাপক হায়দর আলী, ভারপ্রাপ্ত প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফজলে শামসুল কবির, প্রধান নগর পরিকল্পনাবিদ সিরাজুল ইসলাম প্রমুখ।

news24bd.tv/আলী