ঝালকাঠিতে প্রথমবার কৃষি ঋণ মেলা

ঝালকাঠিতে প্রথমবার কৃষি ঋণ মেলা

ঝালকাঠি প্রতিনিধি:

কৃষক ও উদ্যোক্তাদের ঋণ পাওয়া সহজ করার লক্ষ্যে ঝালকাঠিতে প্রথম অনুষ্ঠিত হচ্ছে কৃষি ঋণ মেলা। মেলা উপলক্ষে বুধবার সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। পরে স্থানীয় শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে এই মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুম।

ব্যতিক্রমী এই মেলায় জেলার বিভিন্ন স্থান থেকে কৃষক ও উদ্যোক্তারা এসেছেন ঋণ নেওয়ার জন্য।

পাশাপশি বিভিন্ন শ্রেণি পেশার মানুষও কিন্তু উপস্থিত হয়েছেন মেলা দেখতে। মেলায় ১০টি স্টলে ২০টি তফসিলি ব্যাংক তাদের বুথ খুলেছে। সেই বুথে গিয়ে কোনো ঝামেলা ছাড়াই সহজে ঋণ নিতে পারছেন কৃষক ও উদ্যোক্তারা।

আয়োজকরা জানিয়েছেন, প্রধানমন্ত্রীর উদ্যোক্তা ও কৃষকবান্ধব নির্দেশনার আলোকে সব তফসিলি ব্যাংকে স্বল্প সুদে ঋণের ব্যবস্থা থাকলেও এ বিষয়ে অবগত নন অনেক তরুণ উদ্যোক্তা ও কৃষক।

ফলে সঠিক তথ্য না জানা ও প্রয়োজনীয় কাগজপত্রের অভাবে এই ঋণ গ্রহণের সুযোগ থেকে বঞ্চিত হচ্ছেন তরা। কৃষক ও উদ্যোক্তাদের ঋণ পাওয়া সহজ করার লক্ষ্যে এ মেলার আয়োজন করেছেন তারা।

মেলা উদ্বোধনের পরই স্থানীয় শিল্পকলা একাডেমীর চত্বরে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুম, পুলিশ সুপার আফরুজুল হক টুটুল, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনিরসহ আয়োজক ব্যাংক কর্মকর্তারা। সকাল ১০টা থেকে শুরু হয়ে চলে বিকাল ৫টা পর্যন্ত। জেলার সকল তফসিলি ব্যাংকগুলোর সহযোগিতায় এই মেলার আয়োজন করে ঝালকাঠি জেলা প্রশাসন।

news24bd.tv/কামরুল

এই রকম আরও টপিক