বঙ্গোপসাগরে নিখোঁজ ৪ জেলেকে জীবিত উদ্ধার

সংগৃহীত ছবি

বঙ্গোপসাগরে নিখোঁজ ৪ জেলেকে জীবিত উদ্ধার

বঙ্গোপসাগরে মাছের ট্রলারে ডাকাত দলের হামলায় নিখোঁজ হওয়া ৯ জেলের মধ্যে ৪ জনকে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ কোস্টগার্ড। সোমবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আব্দুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, গত ১৭ ফেব্রুয়ারি আনুমানিক রাত ১টায় ভোলা জেলার চরফ্যাশন থানাধীন সোনার চর সংলগ্ন সমুদ্র এলাকায় একটি ডাকাত দল বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার এফবি ভাই ভাই নামক একটি ট্রলারের জেলেদের উপর আক্রমণ করে।

আক্রমণে ট্রলারে অবস্থানরত ১৮ জন জেলের মধ্যে ৯ জন জেলে নিখোঁজ হয় এবং বাকি ৯ জন জেলে স্থানীয় জেলেদের সহায়তায় জীবিত উদ্ধার হয়।

এ তথ্যের ভিত্তিতে গত ১৮ ফেব্রুয়ারি তারিখ হতে নিখোঁজ জেলেদের উদ্ধারে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোন অধীনস্থ বিসিজি স্টেশন পাথরঘাটা, বিসিজি আউটপোস্ট রাঙ্গাবালি, চরমানিকা ও এইচপিবি তেতুঁলিয়া উদ্ধার অভিযানে নিয়োজিত রয়েছে।

উদ্ধার অভিযানের সময়ে ২০ ফেব্রুয়ারি সকাল ৯টায় বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোন অধীনস্থ বিসিজি স্টেশন পাথরঘাটা কর্তৃক বরগুনা জেলার তালতলী থানাধীন ছকিনার খাল এলাকা হতে নিখোঁজ হওয়া জেলেদের মধ্যে ৪ জনকে উদ্ধার করা হয়। তারা হলেন মো, ইয়াছিন মজুমদার (৩৮), মো. শফিকুল ইসলাম (৪০), আবুল কালাম (৪০), মো. আব্দুল হাই (৪০)।

উদ্ধারকৃত জেলেদের মধ্যে ২ জন বরগুনা জেলার তালতলী থানাধীন জামুপাড়া গ্রাম এবং অন্য ২ জন বরগুনা জেলার বরগুনা থানাধীন ফুলতলীয়া ও মরখালী গ্রামের বাসিন্দা।

তিনি আরও বলেন, উদ্ধারকৃত সকলকে কোস্টগার্ড কর্তৃক প্রাথমিক চিকিৎসা প্রদান করে উন্নত চিকিৎসার জন্য পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করা হয়। নিখোঁজ ব্যক্তিদের উদ্ধারে কোস্টগার্ডের অভিযান অব্যাহত রয়েছে।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক