শাহজালালে পরিত্যক্ত অবস্থায় ৪০টি স্বর্ণের বার উদ্ধার

সংগৃহীত ছবি

শাহজালালে পরিত্যক্ত অবস্থায় ৪০টি স্বর্ণের বার উদ্ধার

অনলাইন ডেস্ক

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পরিত্যক্ত অবস্থায় ৪০টি স্বর্ণের বার (৪ কেজি ৬৪০ গ্রাম) উদ্ধার করেছে ঢাকা কাস্টমস কর্তৃপক্ষ। গতকাল বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) রাতে বিমানবন্দর সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, গোপন তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনার জন্য ঢাকা কাস্টমস হাউজের কমিশনার এ কে এম নুরুল হুদা আজাদ ও অতিরিক্ত কমিশনার মো. মসিউর রহমানের তত্ত্বাবধানে একটি দল গঠন করা হয়। এতে নেতৃত্ব দেন উপ-কমিশনার (এয়ারফ্রেইট) ইসরাত জাহান রুমা ও উপ-কমিশনার (প্রিভেন্টিভ) সৈয়দ মোকাদ্দেস হোসেন।

এরপর তারা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুপুর আড়াইটা থেকে সাড়ে ৪টা পর্যন্ত অভিযানে শাহজালাল বিমানবন্দরের ১৭ নম্বর বে’ এর পাশে পার্কিংরত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে তল্লাশি করে। তল্লাশিকালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মাস্কাট থেকে চট্টগ্রাম হয়ে আসা বিজি-১২২ ফ্লাইটের টয়লেটের আয়নার পেছন থেকে পরিত্যক্ত অবস্থায় স্কচটেপে মোড়ানো দুটি দণ্ডাকৃতির বস্তু পাওয়া যায়।

এরপর শাহজালাল বিমানবন্দরের কাস্টমস হলের ব্যাগেজ কাউন্টারে এনে দণ্ড দুটির ভেতরে লুকানো ৪০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার ওজন ৪ কেজি ৬৪০ গ্রাম।

উদ্ধারকৃত স্বর্ণের বাজারমূল্য প্রায় সাড়ে ৪ কোটি টাকা।