স্মার্ট খেলোয়াড়রা গড়বে স্মার্ট বাংলাদেশ: প্রধানমন্ত্রী

সংগৃহীত ছবি

স্মার্ট খেলোয়াড়রা গড়বে স্মার্ট বাংলাদেশ: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

সরকার স্মার্ট বাংলাদেশ গড়ে তুলছে, খেলোয়াড়দের হতে হবে আরও স্মার্ট, অংশ নিতে হবে আন্তর্জাতিক সব আসরে। শেখ কামাল দ্বিতীয় যুব গেমসের চূড়ান্ত পর্বের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি ক্রীড়া সংগঠক হিসেবে শেখ কামালের উদাহরণ তুলে ধরে বলেন, শিশু-কিশোর ও যুবকদের ক্রীড়ামুখী করতে সংগঠক হিসেবে কাজ করে গেছেন শেখ কামাল।

আজ রোববার শেখ কামাল দ্বিতীয় যুব গেমসের  উদ্বোধনি অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আর্মি স্টেডিয়ামে রাত ৮টায় গেমসের উদ্বোধন ঘোষণা করেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি শেখ হাসিনা বলেন, ‘আমাদের ছেলে-মেয়েদের মধ্যে যত বেশি খেলাধুলা ছড়িয়ে দিতে পারব তত বেশি তাদের মনন উদার হবে। মানসিক ও শারীরিকভাবে তারা ভালো থাকবে। যখন থেকে আমরা সরকার গঠন করেছি তখন থেকেই খেলাধুলায় মনোযোগ দিয়েছি।

ভবিষ্যতের তারকা অনুসন্ধানে এই গেমস নতুন মাত্রা এনে দেবে মনে করছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘আগামী দিনের তারকা অনুসন্ধানে এই যুব গেমস নতুন মাত্রা এনে দেবে। বাংলাদেশকে আমরা এগিয়ে নিয়ে যাচ্ছি। আমাদের লক্ষ্য স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা। আর এই স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবে স্মার্ট খেলোয়াড়রা। আমি চাই এই খেলাধুলার মধ্য দিয়ে বাংলাদেশ এগিয়ে যাবে। ’

যুব গেমসের প্রথম পর্ব  উপজেলা পর্যায়ে শুরু হয়েছিল ২ জানুয়ারি। সেখান থেকে উত্তীর্ণদের নিয়ে জেলা পর্যায়ে দ্বিতীয় পর্ব শুরু হয় ১৬ জানুয়ারি। চূড়ান্ত পর্বের খেলা ইতোমধ্যে শুরু হলেও আজ হয়ে গেল ঝলমলে উদ্বোধনী অনুষ্ঠান। চূড়ান্ত পর্ব চলবে ৪ মার্চ পর্যন্ত। ৬০ হাজার অংশগ্রহণকারী নিয়ে শুরু হওয়া তিন পর্বের এই প্রতিযোগিতার চুড়ান্ত পর্যায়ে বাস্কেটবল, ফুটবল, হকি, কাবাডি, অ্যাথলেটিক্স, সাইকেলিং ও ভারউত্তোলনসহ ২৪টি ডিসিপ্লিনে মোট ৪ হাজার প্রতিযোগী অংশ নেয়।

চূড়ান্ত পর্বের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিবাদন জানান যুব গেমস্ এর এবারের মাস্কট বাবুই পাখি। প্রধানমন্ত্রী যুব গেমস উদ্বোধনের পর শুরু হয় আতশবাজি উৎসব। এরপর অ্যাথলেট ইমরানুর রহমান ও মার্জান আক্তার প্রিয়া যুব গেমসের আনুষ্ঠানিক মশাল প্রজ্বালন করেন। পরে শিশু কিশোরদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আমন্ত্রিত অতিথিরা।

news24bd.tv/সাব্বির