ফুটবল একাডেমি গড়তে আর্জেন্টিনাকে পাশে চায় বসুন্ধরা

সংগৃহীত ছবি

ফুটবল একাডেমি গড়তে আর্জেন্টিনাকে পাশে চায় বসুন্ধরা

সুখন সরকার 

বাংলাদেশে ফুটবল একাডেমি তৈরি করতে চায় আর্জেন্টিনা। আজ সোমবার রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে বসুন্ধরা কিংসের প্রতিনিধি দলের সাথে বৈঠক শেষে এ কথা জানান আর্জেন্টাইন ফুটবল ক্লাব রিভার প্লেটের কর্মকর্তারা। তাদের এমন প্রস্তাবে বসুন্ধরা কিংসের সাধারণ সম্পাদক বিদ্যুৎ কুমার ভৌমিক জানান, দেশের ফুটবল উন্নয়নে রিভার প্লেটের অভিজ্ঞতা কাজে লাগাতে চান তারা। তবে প্রাথমিক পর্যায়ের এই বৈঠকে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত আসেনি।

বিশ্ব ফুটবল ক্রমাগত এগিয়ে গেলেও গত দুই দশকে পিছিয়েছে দেশের ফুটবল। তবে দেশের ফুটবলে নতুন প্রাণের ছোয়া দিতে বড় বড় পরিকল্পনা করে যাচ্ছে বসুন্ধরা গ্রুপ। বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে ফুটবল একাডেমি তৈরি করারও পরিকল্পনা আছে। সে পরিকল্পনার কথাই নতুন করে উঠে এলো আর্জেন্টিনার ফুটবল ক্লাব রিভার প্লেটের কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে।

বাংলাদেশের মানুষের ফুটবল প্রেম দেখে দেশের শীর্ষ চার ক্লাবের সাথে আলোচনার টেবিলে বসেছিলেন রিভার প্লেটের কর্মকর্তারা। সকালে বসুন্ধরা কিংসের সঙ্গে সেই বৈঠক শেষে রিভার প্লেটের কর্মকর্তারা বলেন, বাংলাদেশের ফুটবল নিয়ে কাজ করতে চান তারা।

রিভার প্লেটের ন্যাশনাল ও আন্তর্জাতিক ফুটবল বিভাগের সভাপতি সেবাস্তিয়ান পেরেজ এসকোবার বলেন, ‘কিংসসহ বড় ক্লাবগুলোর সঙ্গে আলোচনা হয়েছে। আমরা খুবই আনন্দিত ফুটবল নিয়ে বাংলাদেশ খুবই আগ্রহী। আমরা তাদের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছি। মঙ্গলবার কিংসের মাঠ পরিদর্শন করবো আমরা। কোচ এবং খেলোয়াড় আদান-প্রদানে এই আলোচনা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। একাডেমি করার ক্ষেত্রে তাদের সহযোগিতা দিতে আমরা প্রস্তুত রয়েছি। ’

গণমাধ্যমে বসুন্ধরা কিংসের সাধারণ সম্পাদক বিদ্যুত কুমার ভৌমিক জানান, রিভার প্লেটের কাছ থেকে টেকনিক্যাল সাপোর্ট পাওয়া গেলে তা ভালোভাবেই কাজে লাগাতে চান তারা। এ সময়  ঢাকা আবাহনীর ডিরেক্টর ইনচার্জ কাজী নাবিল বলেন, তারাও চান আর্জেন্টাইন এই ক্লাবের সঙ্গে কাজ করে দেশের ফুটবলের উন্নয়ন করতে।

আগামীকাল মঙ্গলবার বসুন্ধরা কিংসের মাঠ পরিদর্শন ছাড়াও ফুটবল ফেডারেশন (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিনের সঙ্গে বৈঠক করবেন রিভার প্লেটের কর্মকর্তারা।

news24bd.tv/সাব্বির