প্রাথমিক বৃত্তির ফল ত্রুটি: দায়ীরা ‘ফাঁসছেন’

প্রাথমিক বৃত্তির ফল ত্রুটি: দায়ীরা ‘ফাঁসছেন’

অনলাইন ডেস্ক

ফল ঘোষণার চার ঘণ্টা পর ‘স্থগিত কাণ্ডে’ জড়িত কর্মকর্তাদের বদলিসহ বিভাগীয় ব্যবস্থার নির্দেশ দিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন। বুধবার (১ মার্চ) সচিব ফরিদ আহম্মদকে এই নির্দেশ দেওয়া হয় বলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

গতকাল মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সচিবালয়ে সংবাদ সম্মেলন করে প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফল প্রকাশ করেন জাকির হোসেন। এর চার ঘণ্টা পর ফল স্থগিত করা হয়।

গতকাল সন্ধ্যায় অধিদফতরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াতের সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, কারিগরি ত্রুটির কারণে প্রাথমিক বৃত্তি ২০২২ সালের ফলাফল পুনঃযাচাইয়ের প্রয়োজনীয়তা অনুভূত হওয়ায় অদ্য প্রকাশিত প্রাথমিক বৃত্তির ফলাফল স্থগিত করা হলো।

news24bd.tv/তৌহিদ

স্থগিত হওয়া বৃত্তি পরীক্ষার সংশোধিত ফল বুধবার (১ মার্চ) রাতেই প্রকাশ করা হবে। বিষয়টি নিশ্চিত করেছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র গণসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিনসহ একাধিক কর্মকর্তা।

প্রাথমিক শিক্ষা অধিদফতর সূত্রে জানা গেছে, বৃত্তি পরীক্ষার সংশোধিত ফলাফল স্লটে বসানোর কাজ শেষ হয়েছে।

রাত ১২টার মধ্যে ফলাফল প্রকাশ করা হবে। ফল প্রকাশ না করে সংশ্লিষ্টদের অধিদফতর থেকে না যাওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদফতরের সিনিয়র সিস্টেস অ্যানালিস্ট অনুজ কুমার রায় বলেন, আশা করছি রাত ১১টা ১২টার মধ্যে ফল প্রকাশ করতে পারব। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইট ও প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করা হবে।

news24bd.tv/তৌহিদ