ট্রেন দুর্ঘটনার দায়ে পদত্যাগ করলেন গ্রিসের পরিবহনমন্ত্রী

সংগৃহীত ছবি

ট্রেন দুর্ঘটনার দায়ে পদত্যাগ করলেন গ্রিসের পরিবহনমন্ত্রী

অনলাইন ডেস্ক

ভয়াবহ ট্রেন দুর্ঘটনার দায় নিয়ে পদত্যাগ করলেন গ্রিসের অবকাঠামো ও পরিবহনমন্ত্রী কোস্টাস কারামানলিস। দুর্ঘটনাস্থল পরিদর্শনের পর পদত্যাগের ঘোষণা দেন তিনি।

স্থানীয় সময় মঙ্গলবার গ্রিসের উত্তরাঞ্চলে দুটি ট্রেনের ভয়াবহ সংঘর্ষে ৩৮ জন নিহত হয়। ওই ঘটনায় ব্যর্থতার দায় নিয়ে বুধবারই পদত্যাগ করেন কারামানলিস।

কারামানলিসের জানান, এমন মর্মান্তিক ঘটনা যখন ঘটেছে, তখন কিছু না ঘটার ভান করে কাজ চালিয়ে যাওয়া আমার পক্ষে অসম্ভব। আমি এই ব্যর্থতার দায় নিচ্ছি এবং পরিবহনমন্ত্রীর পদ ছেড়ে দিচ্ছি। ট্রেন দুর্ঘটনায় যে মানুষেরা মারা গেছেন তাদের প্রতি শ্রদ্ধার নিদর্শনস্বরূপ এটাই (পদত্যাগ করা) আমার কর্তব্য। নিহতদের পরিবারের প্রতি আমি গভীর সমবেদনা জানাচ্ছি।

মঙ্গলবার শেষ রাতের দিকে একটি যাত্রীবাহী ট্রেনের সঙ্গে একটি কার্গো ট্রেনের মুখোমুখি সংঘর্ষে এই দুর্ঘটনা ঘটে। এতে যাত্রীবাহী ট্রেনের বগিগুলো লাইনচ্যুত হয়ে পড়ে। এই ঘটনায় এখন পর্যন্ত ৩৮ জন নিহতের কথা জানা গেছে। এদের মধ্যে বেশিরভাগ শিক্ষার্থী।

ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৩ জনে। প্রযুক্তিগত ত্রুটিতে নয়, মানুষের ভুলের কারণেই দুর্ভাগ্যজনক এই দুর্ঘটনা ঘটেছে। এমন মন্তব্য করেছেন দেশটির প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিৎসোতাকিস। বুধবার দুর্ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে এসব কথা বলেন তিনি।

এই রকম আরও টপিক