যে কারণে রনি ফিরলেও উপেক্ষিত রয়ে গেলেন নাসির

সংগৃহীত ছবি

যে কারণে রনি ফিরলেও উপেক্ষিত রয়ে গেলেন নাসির

অনলাইন ডেস্ক

অনেক দিন পর ব্যাটে-বলে পুরনো চেহারায় ফিরেছেন নাসির হোসেন। সদ্য সমাপ্ত বিপিএলে তার দল ঢাকা ডমিনেটরস সুবিধা করতে না পারলেও, নাসির ছিলেন দুর্দান্ত। একটা সময় তো রান করা আর উইকেট শিকারে ছিলেন সবার ওপরে। তবে নজরকারা পারফরম্যান্সেও জাতীয় দলে ফেরা হলো না তার।

গতকাল ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে শেষেই টি২০ দল ঘোষণা করা হয়। ১৫ সদস্যর সেই দলে চমক ছিল অনেক। ৮ বছর পর দলে ফেরানো হয় রনি তালুকদারকে। এক বছরেরও বেশি সময় পর দলে ফিরেছেন শামীম হোসেন পাটোয়ারী।

দলে নেওয়া হয়েছে তিন মুখ-তৌহিদ হৃদয়, রেজাউর রহমান রাজা এবং তানভীর ইসলামকেও। পাঁচজনেই টি২০ দলে যুক্ত হয়েছে বিপিএলে পারফর্ম করে।

তবে সেই বিপিএলে ব্যাট হাতে ষষ্ঠ সর্বোচ্চ ৩৬৬ রান এবং তৃতীয় সর্বোচ্চ ১৬ উইকেট শিকার করেও নাসির রয়ে গেলেন উপেক্ষিত।

নাসিরের ডাক না পাওয়ার ব্যাপারে আজ প্রশ্ন করা হয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুকে। গণমাধ্যমের মুখোমুখি হয়ে নাসিরকে স্কোয়াডে না নেওয়ার কারণ ব্যাখ্যায় নান্নু বলেছেন, ‘কিছু কিছু প্লেয়ারকে বিবেচনা করা হয়েছে প্লেস বাই প্লেস। সেই হিসেবে মিডল অর্ডার ব্যাটসম্যান বলেন, লেট অর্ডার বলেন, অনেক চিন্তাভাবনা করেই দলটা তৈরি করা হয়েছে। দুর্ভাগ্যজনকভাবে ও (নাসির) সুযোগ পায়নি। সামনে অনেক খেলা আছে, পারফর্ম করলে কেউ চোখের আড়াল হবে না। ’

নান্নু জানিয়েছেন, এবার অনেক আলোচনা শেষে দল গড়া হয়েছে। প্রাধান্য দেওয়া হয়েছে ফিটনেসকে। রনি তালুকদারের দলে ফেরার পেছনে সেই ফিটনেসের ভূমিকাও আছে বলে জানালেন প্রধান নির্বাচক। বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে ১৩ ম্যাচে আসরের দ্বিতীয় সর্বোচ্চ ৪২৫ রান করেন রনি। এমন দারুণ পারফরম্যান্সের পর ৩২ বছরের এই টপ অর্ডার ব্যাটারের দলে ফেরার আরও একটি কারণ তার ফিটনেস।

নান্নু বলেন, ‘বয়স কোনো বিষয় নয়, এখানে মূল ব্যাপার হচ্ছে ফিটনেস। এটা খুব বেশি গুরুত্বপূর্ণ এখন। আন্তর্জাতিক ক্রিকেটে এত বেশি ম্যাচ হয় যে প্রতি মাসেই আন্তর্জাতিক ক্রিকেট থাকে। সঙ্গে ফ্র্যাঞ্চাইজি ও ঘরোয়া ক্রিকেটও আছে। তাই ফিটনেসটা কিন্তু খুব গুরুত্বপূর্ণ। এটা সবার জন্যই একটা ইতিবাচক বার্তা, যারা ঘরোয়াতে পারফর্ম করছে তাদের জন্য। বয়স কোনো বিষয় নয়, ফিটনেস এই মুহূর্তে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। ’

news24bd.tv/SHS