জাভিকে ছাড়াই জিতে দেখালো ১০ জনের বার্সা

সংগৃহীত ছবি

জাভিকে ছাড়াই জিতে দেখালো ১০ জনের বার্সা

অনলাইন ডেস্ক

নিষেধাজ্ঞার কারণে ডাগআউট নেই কোচ জাভি হার্নান্দেজ। চোট ও নিষেধাজ্ঞার কারণে দলেও নেই একাধিক তারকা ফুটবলার। দ্বিতীয়ার্ধে ফেরান তোরেস করলেন পেনাল্টি মিস। এরপর রোনাল্ড আরাউহো লাল কার্ড দেখলে ভ্যালেন্সিয়ার বিপক্ষে ম্যাচের ৫৯ মিনিটেই ১০ জনের দলে পরিণত হলো বার্সেলোনা।

কিন্তু এতো প্রতিকূলতার মাঝেও জয় নিয়েই মাঠ ছেড়েছে কাতালান ক্লাবটি।

আজ রোববার লা লিগায় রাফিনিয়ার করা একমাত্র গোলে ভ্যালেন্সিয়াকে ১-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। সের্হিও বুসকেটসের দুর্দান্ত এক উড়ন্ত পাস থেকে হেডে গোলটি করেন রাফিনিয়া।

ন্যু ক্যাম্পে বার্সেলোনা মাঠে নামে অনেক প্রতিকূলতাকে সঙ্গী করে।

তবে ঘরের মাঠের দর্শকদের ১৫ মিনিটেই আনন্দে ভাসান রাফিনিয়া। মাঝমাঠ থেকে বুসকেটসের ‘চিপ’ ডি বক্সে খুঁজে নেয় রাফিনিয়াকে। দারুণ এক হেডে বল জালে পাঠান এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। প্রথমার্ধে গোলের আরও দুটি সুযোগ তৈরি করেছিল বার্সা। তবে ৩২ মিনিটে তোরেস এবং ৩৭ মিনিটে ফাতি হতাশ করেন সমর্থকদের।

দ্বিতীয়ার্ধের শুরুতেই জাভির অবর্তমানে বার্সার দায়িত্বে থাকা তার বড় ভাই অস্কার ফার্নান্দেজ চমকে দেন ফ্রেঙ্কি ডি ইয়ংকে মাঠ থেকে তুলে নিয়ে। তার পরিবর্তনে তিনি নামান ফ্রাঙ্ক কেসিয়েকে। সেই কেসিয়ের ক্রস থেকেই ক্রিস্টিনসেনের নেওয়া শট ডি বক্সে হাতে লাগে ভ্যালেন্সিয়া হুগো গুইয়ামোনের। ফলে পেনাল্টি পায় বার্সেলোনা। যদিও স্পটকিক থেকে বল জালে জড়াতে পারেননি তোরেস। তার শট পোস্টের বাইরে দিয়ে চলে যায়।

এরপরই ১০ জনের দলে পরিণত হয় বার্সা। প্রতিপক্ষ ফুটবলারকে বাজেভাবে ফেলে দেওয়ায় লাল কার্ড দেখেন আরাউহো। তবে এই ডিফেন্ডার মাঠ ছাড়ার পর কৌশলে বেশ কিছু পরিবর্তন আনেন অস্কার। তাতে সফলও হয়। ম্যাচের শেষ আধ ঘণ্টায় বেশ কয়েকটি আক্রমণ সাজায় ভ্যালেন্সিয়া। তবে বার্সার রক্ষণ কিছুতেই ভাঙতে পারেনি দলটি। ফলে ১-০ গোলের কষ্টের জয় নিয়েই মাঠ ছাড়ে কাতালুনিয়ার ক্লাবটি।

news24bd.tv/SHS