কানাডায় বাঙালিদের স্বাস্থ্য বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

সংগৃহীত ছবি

কানাডায় বাঙালিদের স্বাস্থ্য বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

কানাডার ক্যালগেরিতে বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অব ক্যালগেরির আয়োজনে এলেক্স কমিউনিটি ফুড সেন্টারে এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনারটি বাস্তবায়নে সক্রিয়ভাবে সহযোগিতা করেছে এলেক্স কমিউনিটি ফুড সেন্টার। ‘স্বাস্থ্যই সকল সুখের মূল এবং দৈনন্দিন খাদ্যাভাসে স্বাস্থ্যকর খাবার’ স্লোগানকে সামনে রেখে এই সেমিনার অনুষ্ঠিত হয়েছে।   

সেমিনারে মূল বক্তব্য তুলে ধরেন বাংলাদেশ কানাডা এসোসিয়েশন অব ক্যালগেরির হেল্থ অ্যান্ড ওয়েলথনেস সেক্রেটারি ঝুমুর দেবনাথ।

সুষম এবং স্বাস্থ্যকর খাবারের ওপর গুরুত্ব আরোপ করে বক্তব্য তুলে ধরেন এলেক্স কমিউনিটি ফুড সেন্টারের প্রোগ্রাম লিড ডারেল হওয়াড। এছাড়াও আসছে রমজান মাসে স্বাস্থ্যকর খাবার ও খাদ্যাভাসের পরিবর্তনের ওপর গুরুত্বারোপ করে বক্তব্য প্রদান করেন বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশনের সভাপতি কয়েস চৌধুরী।

সেমিনারে অংশগ্রহণকারীদের স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ঝুমুর দেবনাথ। নিজেদের স্বাস্থ্য এবং খাবারের অভ্যাস সম্পর্কিত প্রাণবন্ত এই সেমিনারটি অংশগ্রহণকারীদের কাছে উপভোগ্য হয়ে ওঠে।

বাংলাদেশ কানাডা এসোসিয়েশন অব ক্যালগেরির সভাপতি কয়েস চৌধুরী বলেন, শরীর সুস্থ হতে হলে মানসিক দিক দিয়ে সুস্থ হওয়া প্রয়োজন। কারণ, মানসিক ভাবে সুস্থ না হলে শরীর সুস্থ হবে না। আর এই জন্য দৈনন্দিন খাদ্যাভাস খুবই গুরুত্বপূর্ণ।  

এ সময়ে উপস্থিত ছিলেন বাংলাদেশ কানাডা এসোসিয়েশন অব ক্যালগেরির উপদেষ্টা জুবায়ের সিদ্দিকী, ভাইস প্রেসিডেন্ট কাজী জুনায়েদ, যুগ্ম সাধারণ সম্পাদক সেলিম আহমেদ, সাংস্কৃতিক সম্পাদক উম্মে তানিয়া, আইটি সম্পাদক তানভীর এপোলো হাসান এবং সহকারী ট্রেজারার সঞ্জীব কর্মকারসহ  সংগঠনের অন্যরা।

news24bd.tv/আইএএম