ট্রাফিক পুলিশের উপর নারীর হামলা, অতঃপর . . 

সংগৃহীত ছবি

ট্রাফিক পুলিশের উপর নারীর হামলা, অতঃপর . . 

অনলাইন ডেস্ক

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে উল্টো পথে যান চলাচলে বাধা দেওয়ার সময় হামলার শিকার হয়েছেন নারায়ণগঞ্জ ট্রাফিক পুলিশের কনস্টেবল মো. সুলতান আহমেদ। যা সামাজিক যোগাযোগ মাধ্যম টিকটকে ভাইরাল হয়েছে। এ ঘটনায় হামলাকারী মোছা: নিলুফা বেগম (৩৪) নামে এক নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। বাকি পলাতক হামলাকারীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ।

এর আগে গত রোববার দুপুরে সিদ্ধিরগঞ্জের মাদানীনগর এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে উল্টো পথে যান চলাচল বন্ধে কর্তব্যরত ছিলেন কনস্টেবল সুলতান আহমেদ। এ সময় উল্টোপথে সাইনবোর্ড থেকে চিটাগাংরোডগামী একটি অটোরিকশা আসতে দেখে থামতে বললে অটোচালক দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে নারী যাত্রী নিলুফাসহ রিক্সাটি উল্টে পড়ে যায় এবং ঐ নারী যাত্রীর ব্যবহৃত মোবাইল ফোনটি ভেঙে যায়। পরে ওই নারী তার মোবাইলের জরিমানা সরূপ কনস্টেবল সুলতানের ব্যবহৃত মোবাইল ফোন কেড়ে নেওয়ার চেষ্টা করে এবং তার কলার ধরে টানা-হেঁচড়া করে।

এ অবস্থা দেখে আশে-পাশের কয়েকজন লোক এসে ঐ নারীসহ পুলিশ কনস্টেবল সুলতান আহমেদকে মারধর করতে থাকে এবং ঐ নারী পুলিশ কনস্টেবলের মোবাইল ছিনিয়ে নেয়।

এ সময় পুলিশের পরিহিত পোশাক ছিঁড়ে যায়। পরে স্থানীয় ব্যবসায়ীরা এসে পুলিশ কনস্টেবলকে উদ্ধার করে এবং ঐ নারীকে আটক করে। এ সময় হামলাকারীরা এবং অটোচালক রিক্সা নিয়ে পালিয়ে যায়। পরে খবর পেয়ে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ এসে ঐ নারীকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়।

এদিকে আহত পুলিশ কনস্টেবল মো. সুলতান আহমেদ নারায়ণগঞ্জ খানপুর হাসপাতালে চিকিৎসা নিয়েছে। পরে শিমরাইল হাইওয়ে পুলিশ ক্যাম্পের এএসআই দ্বীলিপ কুমার বাদী হয়ে ঐ নারীসহ অজ্ঞাত কয়েকজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলায় ঐ নারীকে গ্রেপ্তার দেখিয়ে সোমবার দুপুরে আদালতে প্রেরণ করে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ।

এ বিষয়ে শিমরাইল ট্রাফিক পুলিশ ক্যাম্পের ইনচার্জ (টিআই) শরফুদ্দিন বলেন, উল্টো দিক দিয়ে হাইওয়েতে অটো আসছিল। তখন ডিউটিরত কনস্টেবল সুলতান রিক্সাটিকে থামতে সিগনাল দিলে চালক রিক্সা ঘোরানোর সময় উল্টে পড়ে যায়। এতে ওই নারী যাত্রীর মোবাইল ভেঙে যায়। ওই নারীসহ আশেপাশের কিছু লোক সুলতানের উপর হামলা করে। এসময় ওই নারী সুলতানের মোবাইল নিয়ে চলে যাওয়ার সময় মার্কেটের লোকজন নারীকে আটক করে।

@safayethossain303 নামে এক টিকটিক আইডি থেকে ভিডিওটি ভাইরাল করা হয়। ভিডিওতে দেখা যায় ব্যাকগ্রাউন্ডে টিভি অভিনেতা মোশাররফ করিমের একটি নাটকের ডায়ালগের কথা এই ভিডিওর সাথে সংযোজন করে ছেড়ে দেওয়া হয়েছে। যা ইতোমধ্যে ভাইরাল হয়েছে।

মামলার বিষয়ে নিশ্চিত করে সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. গোলাম মোস্তাফা জানান, ট্রাফিক পুলিশের উপর হামলার ঘটনায় মামলা দায়ের করেছে ট্রাফিক পুলিশ। এ ঘটনায় গ্রেপ্তারকৃত নারী নিলুফাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

news24bd.tv/আলী